প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্মদিন উদযাপন করলো শ্রম মন্ত্রণালয়

জাতীয়

বিশেষ প্রতিবেদক : মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন দোয়া মাহফিল এবং কেক কেটে উদযাপন করলো শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।


বিজ্ঞাপন

মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান প্রধান অতিথি হিসেবে কেক কাটেন এবং বিশেষ মোনাজাতে অংশ নেন।

প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীকে জন্ম দিনের শুভেচ্ছা জানান। প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা আমাদের একটি দেশ দিয়ে গেছেন, তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা উন্নত-সমৃদ্ধ দেশ উপহার দেবেন। দেশ আজ উন্নয়নে বিশ্বের বিস্ময়। উন্নয়নে বিশ্বের রোল মডেল।

তিনি দারিদ্র্য দূরীকরণ, পৃথিবীর সুরক্ষা এবং সবার জন্য শান্তি ও সমৃদ্ধি নিশ্চিত করতে পদক্ষেপ গ্রহণের সর্বজনীন আহ্বানে সাড়া দিয়ে বাংলাদেশের সঠিক পথে অগ্রসরের জন্য জাতিসংঘের সাধারণ পরিষদের চলমান অধিবেশনে ‘এসডিজি অগ্রগতি পুরস্কার’ অর্জন করায় প্রধানমন্ত্রীকে আন্তরিক অভিনন্দন এবং কৃতজ্ঞতা জানান।

সবাইকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রুপকল্প-২০৪১ বাস্তবায়ন সফলতার দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহীর সভাপতিত্বে অতিরিক্ত সচিব বেগম জেবুন্নেছা করিম, ড. সেলিনা আক্তার, শাকিলা জেরিন আহমেদ, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক গৌতম কুমারসহ মন্ত্রণালয়ের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী অংশ গ্রহণ করেন।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ূ কামনা করে বিশেষ মোনাজাত করা হয় এবং ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতা শেখ মুজিব, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ সেদিন শাহাদতবরণ কারী সকলের রুহের মাগফিরাত কামনা করা হয়।