সিরাজগঞ্জ বিআরটিএ অফিসে কর্মকর্তা-দালাল সিন্ডিকেটের বিরুদ্ধে দুদকের অভিযান

অপরাধ

দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে ০৬টি অভিযোগের বিষয়ে (১টি অভিযান, ৫টি দপ্তরে পত্র প্রেরণ) পদক্ষেপ গ্রহণ করা হয়েছে


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি : সিরাজগঞ্জ বিআরটিএ কর্তৃপক্ষের বিরুদ্ধে ড্রাইভিং লাইসেন্স ও ডিজিটাল নাম্বার প্লেট প্রদানে ঘুষ দাবি ও গ্রাহককে হয়রানির অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, পাবনা’র উপসহকারী পরিচালক মোঃ মুস্তাফিজুর রহমান-এর নেতৃত্বে মঙ্গলবার ৯ নভেম্বর একটি অভিযান পরিচালনা করেছে এনফোর্সমেন্ট টিম।

দুদক টিম সরেজমিনে বিআরটিএ কার্যালয় পরিদর্শন করে এবং অভিযোগ প্রসঙ্গে সেবা প্রার্থীদের সাথে কথা বলে ও তাদের অভিযোগ শুনে। এ সময় টিম বিআরটিএ অফিসে দালালদের দৌরাত্ম্যের প্রাথমিক প্রমাণ পায়।

দুদক টিম এসবি অফিস থেকে ১৭-১৮ জনের নামের একটি তালিকা সংগ্রহ করে এবং কয়েক জনের সাথে ফোনে কথা বলে তাদের বক্তব্য গ্রহণ করে।

এনফোর্সমেন্ট টিম সিরাজগঞ্জ বিআরটিএ-র দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সাথে দেখা করে দালালদের দৌরাত্ম্য বন্ধের ব্যাপারে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য তাকে অনুরোধ জানায়।

অভিযানে প্রাপ্ত তথ্য-প্রমাণ যাচাইপূর্বক উক্ত দপ্তরে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনার সুপারিশসহ কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে দুদক এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ৫ টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।