সড়কে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : সড়কে অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে ‘লাল কার্ড’ দেখানোর কর্মসূচি ঘোষণা করেছেন নিরাপদ সড়ক ও হাফ ভাড়ার দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা।
শনিবার দুপুর ১২টায় রামপুরা ব্রিজ এলাকায় এই কর্মসূচি পালন করবেন তারা। শুক্রবার দুপুরে রাজধানীর রামপুরা ব্রিজ এলাকায় এই কর্মসূচি ঘোষণা করেন আন্দোলনরত শিক্ষার্থীরা ।
এর আগে বেলা ১১টার দিকে নিরাপদ সড়কের দাবিতে রামপুরা ব্রিজের একটি অংশে অবস্থান নেয় খিলগাঁও মডেল কলেজের শিক্ষার্থীরা। এসময় বিভিন্ন স্লোগান দিয়ে নিরাপদ সড়ক বাস্তবায়নের জন্য দাবি জানান তারা। তবে ব্রিজের একট অংশে অবস্থান নেয়ার কারণে ওই এলাকায় যান চলাচল স্বাভাবিক ছিলো।
সেখানে পৌনে এক ঘণ্টা অস্থান কালে নিরাপদ সড়ক ও হাফ ভাড়াসহ ১১দফা দাবিতে বিভিন্ন স্লোগান দেন শিক্ষার্থীরা। অবস্থান শেষে শিক্ষার্থীদের পক্ষে কর্মসূচি ঘোষণা করেন খিলগাঁও মডেল কলেজের শিক্ষার্থী সোহাগী সামিয়া।
তিনি জানান, শনিবার দুপুর ১২টায় রামপুরা ব্রিজে আবারও অবস্থান নেবো আমরা। শনিবার সড়ক দুর্নীতির বিরুদ্ধে ‘লাল কার্ড’ প্রদর্শনের কর্মসূচি পালন করা হবে।
সোহাগী সামিয়া বলেন, ‘দাবি পূরণ না হওয়া পর্যন্ত ধারাবাহিকভাবে আমরা এই আন্দোলন চালিয়ে যাব। সড়কের অব্যবস্থাপনা ও দুর্নীতির কারণে দুর্ঘটনা ঘটছে, আমরা সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাব।’
এছাড়া এইচএসসি পরীক্ষার্থীদের যাতায়াতের বিষয়টি বিবেচনায় নিয়েই কর্মসূচি ঘোষণা করা হয়েছে বলে জানান এই শিক্ষার্থী।


বিজ্ঞাপন