গার্মেন্টস এর কাঁচামাল সরবরাহের আড়ালে গাঁজার ব্যবসা ১৬ কেজি গাঁজা সহ ড্রাইভার ও হেল্পার আটক

অন্যান্য এইমাত্র

বিশেষ প্রতিবেদক ঃ গার্মেন্টস এর কাঁচামাল সরবরাহ করার আড়ালে গাঁজা পাচার করতে গিয়ে ১৬ কেজি গাঁজা সহ সায়েম গার্মেন্টসের কাভার্ড ভ্যানসহ ড্রাইভার ও হেলপার আটক হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর কাছে তথ্য ছিল যে একটি চক্র দীর্ঘদিন যাবৎ সায়েম গার্মেন্টসের কাঁচামাল সরবরাহের আড়ালে হবিগঞ্জ হতে ঢাকায় নিয়মিত গাঁজা সরবরাহ করছে, এমন এক গোপন তথ্যের ভিত্তিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো উত্তর কার্যালয় চক্রটিকে মনিটরিং করতে থাকে।

চক্রটি শনিবার গাজীপুর এবং নারায়ণগঞ্জে গার্মেন্টস এর কাঁচামাল সরবরাহের আড়ালে একইভাবে গাঁজার একটি চালান নিয়ে আসবে বলে গোপন তথ্য পাওয়া যায়।

উক্ত সংবাদের ভিত্তিতে শনিবার ২৯ জানুয়ারি, ঢাকা মেট্রো উত্তর কার্যালয়ের সহকারী পরিচালক মােঃ মেহেদী হাসান এর নেতৃত্বে উত্তরা ও মোহাম্মদপুর সার্কেলের সমন্বয়ে গঠিত একটি টিম খিলগাঁও থানার মেরাদিয়া নতুন রাস্তা বাগান বাড়ীস্থ মনির অটোমােবাইলস নামক দোকানের সামনে রাস্তার উপর সময় সকাল সাড়ে ৯ টা হতে চেকপোষ্ট স্থাপন করে সন্দেহভাজন একাধিক গাড়ি তল্লাশি করতে থাকেন।

এরপর সময় সকাল ১০টার সময় সন্দেহভাজন একটি গাড়ি ডেমরা স্টাফ কোয়াটার রােড হতে মেরাদিয়া নতুন রাস্তার দিকে আসলে কর্মকর্তাগণ রেডিং পার্টির সহায়তায় গাড়ীটির গতিরােধ করেন। গাড়ীটি উক্ত স্থানে গতিরােধ করলে গাড়ীর চালক এবং তার পাশের আশনে বসা অবস্থায় ১ জন কে আটক করা হয়।

গ্রেফতার কৃতদের জিজ্ঞাসাবাদ করলে তাদের স্বীকারােক্তি অনুযায়ী গাড়ীটি তল্লাশী করে উক্ত গাড়ীর ড্রাইভারের কেবিনের ভিতর সীটের পিছনে লুকানাে অবস্থায় ২ টি কাপড়ের ব্যাগের মধ্যে রক্ষিত ৮ (আট) টি পলি প্যাকেটে কসটেপ দ্বারা মােড়ানাে গাঁজা যার প্রতি প্যাকেটে ২ (দুই) কেজি করিয়া মােট ১৬ (ষােল) কেজি গাঁজা, কাভার্ড ভ্যান যার নং- ঢাকা মেট্রো-উ-১১-২৬৪১ গাড়ীর চাবি একটি, গাড়ীর পিছনের পাল্লার চাবি-০২ টি এবং কাভার্ড ভ্যানের পিছনে সুতার কোন ১৩৮ (একশত আটত্রিশ) ব্যাগ উদ্ধার ও জব্দ করা হয়। ঘটনাস্থলে আসামী মােঃ শাহিন মিয়া (২৫) এবং মােঃ তােফাজ্জল (২০) দের হাতেনাতে গ্রেফতার করা হয়।

এরপর গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে নিজ দখলে অবৈধ মাদকদ্রব্য গাঁজা বিক্রয়ের উদ্দেশ্যে বহন করায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ সনের ৩৬(১) এর ১৯(গ) এবং উক্ত মাদকদ্রব্য পরিবহনে কাভার্ড ভ্যান ব্যবহার করায় একই আইনের ২৬ (১) ধারায় শাস্তিযােগ্য অপরাধে আসামীদের বিরুদ্ধে খিলগাঁও থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধ্যাদেশ অনুযায়ী একটি মামলা দায়ের করা হয়। খিলগাঁও থানার মামলা নং- ৮৩, তারিখ ২৯ জানুয়ারি।

উল্লেখ্য ঢাকা বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মোঃ ফজলুর রহমান ও ঢাকা মেট্রোর উত্তর কার্যালয়ের উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামান অভিযানের সার্বিক মনিটরিং করেন।