জয়পুরহাট আক্কেলপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভবন হস্তান্তরের আগেই ফাটল, ময়মনসিংহের পরানগঞ্জ ইউপি সচিবের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

অন্যান্য এইমাত্র

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে গতকাল বুধবার ১৩ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ৩ টি অভিযান পরিচালনা করা সহ ১০ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!নিজস্ব প্রতিবেদক ঃ ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে জয়পুরহাট জেলার আক্কেলপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এর ভবন হস্তান্তরের আগেই ফাটল দেখা দেয়ার অভিযােগে গতকাল বুধবার ৬ এপ্রিল দুদক, সজেকা, বগুড়ার সহকারী পরিচালক নূর আলম এর নেতৃত্বে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়েছে। টিম সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে। অভিযানকালে গণপূর্ত অধিদপ্তর, জয়পুরহাটের ১ (এক) জন নিরপেক্ষ প্রকৌশলীর সহযােগিতা নেওয়া হয়।


বিজ্ঞাপন

দুদক এর এনফোর্সমেন্ট টিম, নিরপেক্ষ প্রকৌশলী, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী, ঠিকাদারের সাইট প্রকৌশলী ও কলেজের প্রিন্সিপাল মহােদয়ের উপস্থিতিতে বিল্টিয়ের ফাটল স্থান সমূহ পরিদর্শন করা হয়। গণপূর্ত অধিদপ্তর, জয়পুরহাটের নিরপেক্ষ প্রকৌশলী জনাব মাে: রাসেল চেীধুরী জানান যে, বিল্ডিংয়ের Expansion Joint এ ফাটলের কারণে বিল্ডিংয়ের গুনগত মানের কোন পরিবর্তন হয়না।

তিনি আরও জানান যে, এক বিল্ডিং থেকে আরেক বিল্ডিং সম্প্রসারণে জয়েন্টে ফাটল হতে পারে এটাই স্বাভাবিক এতে কোন গুনগত মানের পরিবর্তন হয়না। সরেজমিনে পরিদর্শন ও নিরপেক্ষ প্রকৌশলীর মতামত অনুযায়ী বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

পরানগঞ্জ ইউনিয়ন পরিষদ, সদর উপজেলা, ময়মনসিংহ-এর সচিবের বিরুদ্ধে জন্ম নিবন্ধন সনদ প্রদান ও সংশােধন বাবদ সরকার নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ দাবির অভিযােগে দুদক, সজেকা, ময়মনসিংহের সহকারী পরিচালক মোঃ বুলু মিয়ার নেতৃত্ব একটি টিম আজ অপর একটি অভিযান পরিচালনা করেছে। সরেজমিনে ইউনিয়ন পরিষদ পরিদর্শন করে অভিযোগ সংক্রান্তে আগত বিভিন্ন সেবা গ্রহীতাদের বক্তব্য গ্রহণ করা হয়।

তারা জানান, জন্মনিবন্ধন সনদ বাদ ৫০ টাকা প্রদান করেছে। অভিযোগ সংক্রান্তে উক্ত ইউনিয়ন চেয়ারম্যান মোঃ আবু হানিফা জানান তিনি নির্বাচিত হবার আগে জন্মনিবন্ধন সনদ বাবদ সচিব ৭০ টাকা আদায় করতো। বর্তমানে ৫০ টাকা আদায় করা হয়। অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র বিশ্লেষণপূর্বক কমিশনে প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ১০টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।