বাংলাদেশ পল্লী চিকিৎসক সমিতির উপদেষ্টাদের নতুন বছরের শুভেচ্ছা

Uncategorized আন্তর্জাতিক

!সবুজ আলী ঃ বাংলাদেশ পল্লী চিকিৎসক সমিতির উপদেষ্টা গনকে জানাই নতুন বছরের শুভেচ্ছা ও অভিনন্দন, বাংলাদেশ পল্লী চিকিৎসক সমিতির উপদেষ্টা বন ও পরিবেশ মন্ত্রী শাহাবুদ্দিন,
ত্রান প্রতিমন্ত্রী, ডাঃ এনামুর রহমান, সাবেক স্বরাষ্ট্র প্রতি মন্ত্রী সামসুল হক টুকু এবং সাইফুজ্জামান সিখর এম পি কে জানাই বাংলা নববর্ষের শুভেচ্ছা।

বাংলাদেশ স্বাধীন হওয়ার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান যখন জানলেন মুক্তি যুদ্ধাদের চিকিৎসা সেবায় একমাত্র পল্লী চিকিৎসকরা নিয়োজিত ছিলেন ,ঠিক সেই মুহূর্তে পল্লী চিকিৎসকদে প্রশিক্ষণ দেওয়ার জন্য স্বাস্থ্য মন্ত্রনালয়কে নির্দেশ দিয়েছেন ।

কিন্তু দুর্ভাগ্য আমাদের দূঃভার্গ বাংলাদেশের পরিকল্পনা বাস্তবায়নের পুর্বে হটাতে এক কালো রাত্রে শত্রুর নিষ্টুর
চক্রান্তে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয় । আজ বঙ্গবন্ধু বেচে থাকলে পল্লী চিকিৎসকদের ন্যায় সঙ্গত দাবী নিয়ে আনন্দোলন করতে হতো না। মহামারী করোনার মরন ছোবল থেকে জনগনকে রক্ষার জন্য দেশের এক লক্ষ চল্লিশ হাজার পল্লী চিকিৎসক জীবনের ঝুঁকি নিয়ে জনগণের চিকিৎসা সেবায় নিয়েজিত ছিলেন ।

অনেক ব্ড় বড় ডাক্তার
প্রান ভয়ে ভিত হয়ে তাদের চেম্বার বন্ধ রাখেন কিন্তু পল্লী চিকিৎসকরা জীবনের ঝুঁকি নিয়ে মানবিক চিকিৎসা সেবায় নিয়েজিত ছিলেন ।

পল্লী চিকিৎসকরা যদি গ্রামের জনগণের চিকিৎসা না করতেন ,তা হলে বহু মানুষ বিনা চিকিৎসায় মারা যেতো । সে জন্য জনগণ পল্লী চিকিৎসকদে কৃতঙ্ঘ চিত্তে সর্বদা স্বরন করবে।


বিজ্ঞাপন