যশোরে বর্ণাঢ্য আয়োজন ও নিশ্ছিদ্র নিরাপত্তা বলয়ের মধ্য দিয়ে পালিত পহেলা বৈশাখের বর্ষবরণ অনুষ্ঠান

Uncategorized আন্তর্জাতিক

সুমন হোসেন( যশোর) ঃ বৃহস্পতিবার ১৪ এপ্রিল পহেলা বৈশাখ-১৪২৯ বঙ্গাব্দ। বাঙ্গালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। বৈশাখী আয়োজনের মাধ্যমে পুরনো বছরকে বিদায় দিয়ে নতুন বছরকে বরণ করে নেওয়া হয়।

করোনা মহামারির কারণে গত দুই বছর বন্ধ থাকার পর এবার আবার শুরু হয়েছে বর্ষবরণ উৎসব।সারা দেশের ন্যায় যশোরেও দিবসটি নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে। দিনের শুরুতেই যশোর পৌর উদ্যানে উদীচীর বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে বর্ষবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম(বার), পিপিএম, পরবর্তীতে পুলিশ সুপার যশোর টাউন হল ময়দানে জেলা প্রশাসন ও বর্ষবরণ উদযাপন পরিষদের আয়োজনে বর্ষবরণ ও মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠানে যোগ দেন। সত্যিকার অর্থে পহেলা বৈশাখ উৎসবে মঙ্গল শোভাযাত্রা যোগ করে নতুন মাত্রা।
মঙ্গল শোভাযাত্রাটি টাউন হল ময়দান থেকে শুরু করে দড়াটানা মোড় হয়ে চিত্রার মোড় দিয়ে পুনরায় টাউন হল ময়দানে এসে শেষ হয়।

এই মঙ্গল শোভাযাত্রায় যোগ দেন যশোর পুলিশ প্রশাসন, জেলা প্রশাসন, বিভিন্ন সংগঠনের নেত্রীবৃন্দ সহ সর্বস্তরের জনগণ। শোভাযাত্রায় বাঙ্গালির ঐতিহ্যকে তুলে ধরা হয়।

পরিশেষে সংক্ষিপ্ত পরিসরে দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পুলিশ সুপার তার বক্তব্যে বলেন, এবারের বর্ষবরণ অনুষ্ঠানকে নির্বিঘ্ন করতে সম্পূর্ণ যশোরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা পুলিশের প্রতিটি ইউনিট নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, পোশাকের পাশা-পাশি আমরা বিপুল সংখ্যক সাদা পোশাকের পুলিশও নিয়োজিত করেছি। যদি কেউ কোন রকম বিশৃঙ্খলার সৃষ্টি করে তবে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও বিভিন্ন অনুষ্ঠানে নারীদের ইভটিজিং রোধে পুরা শহরে নেয়া হয়েছে বিশেষ নজরদারি।


বিজ্ঞাপন