রাজধানীর ধানমন্ডি ও মোহাম্মাদপুরে বিএসটিআই’র অভিযানে ৯০,০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল রবিবার ১৭ এপ্রিল রাজধানীর ধানমন্ডি ও মোহাম্মদপুর এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বেস কয়েক টি প্রতিষ্ঠান কে জরিমানা করা হয়। বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন ( বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুসারে বাধ্যতামূলক সরিষার তেল, নারিকেল তেল, মধু, আটা, আচার, মুড়ি, লাচ্ছা সেমাই, মরিচ, জিরা ও ধনিয়ার গুড়া পণ্যের অনুকূলে ছাড়পত্র/ সনদ গ্রহণ ব্যতিত বিক্রয়, বিতরণ ও বাজারজাতের অপরাধে মীম শষ্য, বাড়ী-১৯, রোড-১৬ ধানমন্ডি, ঢাকা-কে ৪০,০০০ টাকা জরিমানা এবং রচনা দা ব্রান্ড সপ ও কোরিয়ান বিউটি কনসেপ্ট, রাইফেল স্কয়ার, জিগাতলা, ধানমন্ডি, ঢাকা-কে ছাড়পত্র গ্রহণ ব্যতিত শ্যাম্পু, স্কিন ক্রিম, লোশন ও লিপস্টিক পণ্য বিক্রয়, বিতরণ ও বাজারজাতের অপরাধে উভয় প্রতিষ্ঠান কে ২৫,০০০ টাকা করে মোট ৫০,০০০ টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরা এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কর্মকর্তা মোঃ সিকান্দার মাহমুদ, ফিল্ড অফিসার (সিএম) দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন