চট্টগ্রামে র‍্যাবের পৃথক অভিযানে মিনিট্রাক ও যাত্রীবাহী বাস থেকে ২৩ হাজার পিস ইয়াবা সহ ৩ জন আটক

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি ঃ গত বুধবার ১০ মে চট্টগ্রাম জেলার হাটহাজারী এবং কর্ণফুলী থানা এলাকায় পৃথক দুটি অভিযান চালিয়ে আনুমানিক ২৩ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ০৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য (ইয়াবা ট্যাবলেট) বহন করে ১টি মিনিট্রাক যোগে চট্টগ্রাম শহর থেকে হাটহাজারী এলাকার দিকে আসছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত বুধবার ১০ মে সাড়ে ১০ টায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন নতুন পাড়া এলাকায় অক্সিজেন টু হাটহাজারী গামী পাকা রাস্তার উপর একটি একটি বিশেষ চেক পোস্ট স্থাপন করে আসামী মোঃ আজিজুল হক (২৭), পিতা-মৃত মোহাম্মদ শরিফ, সাং-খারাংখালী, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজার এবং মোঃ মেহেদী হাসান তানভীর(২৫), পিতা-মৃত ইদ্রীস, সাং-উনচিপ্রাং, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজারদের’কে আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামীদের স্বীকারোক্তি ও শনাক্ত মতে তাদের হেফাজত থাকা মিনিট্রাকের ভিতের বিশেষ কৌশলে সংরক্ষিত রাখা অবস্থায় আনুমানিক ১৭,০০০ পিস ইয়াবা ট্যাবেলট উদ্ধারসহ আসামীদের গ্রেফতার এবং মাদকদ্রব্য বহনকৃত মিনিট্র্র্র্রাকটি জব্দ করা হয়।

অপর একটি সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী ঈদ পরবর্তীতে চট্টগ্রামমুখী যাত্রী পরিবহনের আড়ালে মাদকদ্রব্য (ইয়াবা ট্যাবলেট) নিয়ে একটি যাত্রীবাহী বাসযোগে কক্সবাজার হতে চট্টগ্রাম মহানগরীর উদ্দেশ্যে আসছে।

উক্ত সংবাদের ভিত্তিতে গত বুধবার ১০ মে ২ টা ৩০ মিনিটের সময় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল চট্টগ্রাম মহানগরীর কর্নফুলী থানাধীন কক্সবাজার টু চট্টগ্রাম মহাসড়কের শাহ আমানত সেতুর টোল প্লাজার সামনে পাকা রাস্তার উপর একটি বিশেষ চেক পোস্ট স্থাপন করে আসামী মোঃ রফিকুল ইসলাম (২৭), পিতা মোঃ আব্দুল মতলব, সাং- বাগান পাড়া, থানা- চকরিয়া, জেলা- কক্সবাজারকে আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামীর স্বীকারোক্তি ও শনাক্ত মতে তার হেফাজত থাকা বাসের ভিতের বিশেষ কৌশলে সংরক্ষিত রাখা অবস্থায় আনুমানিক ৬,০০০ পিস ইয়াবা ট্যাবেলট উদ্ধারসহ আসামীকে গ্রেফতার এবং মাদকদ্রব্য বহনকৃত বাসটি জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, তারা দীর্ঘ দিন যাবৎ কক্সবাজার ও চট্টগ্রাম জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ীদের হতে মাদকদ্রব্য সংগ্রহ করে তা পরবর্তীতে চট্টগ্রাম জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ীর নিকট ক্রয়-বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ০৭ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


বিজ্ঞাপন