নীলফামারিতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭) এর শুভ উদ্বোধন

Uncategorized খেলাধুলা

নিজস্ব প্রতিনিধি ঃ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী,বাংলাদেশ সরকার এর আয়োজনে উপজেলা প্রশাসন, নীলফামারী সদর এর বাস্তবায়নে গতকাল শনিবার ২১ মে, শেখ রাসেল মিনি স্টেডিয়াম নীলফামারীতে দুপুর ১২ টায় , জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭) এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার,নীলফামারী মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম,পিপিএম।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭) এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার নীলফামারী তার বক্তব্যের শুরুতে তিনি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

তিনি বলেন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা অতীতের ন্যায় বাংলাদেশের ক্ষমতা গ্রহণের পর থেকেই তিনি শিশু-কিশোরদের খেলাধুলার প্রতি বিশেষ গুরুত্ব প্রদান করেন। যার ফলে ক্রিকেট-ফুটবলসহ সকল খেলায় অভূতপূর্ব উন্নয়ন হয়েছে এবং হচ্ছে।

পুলিশ সুপার বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭) সহ এই টুর্নামেন্টগুলো শুধু জেলা শহরগুলোতে নয় সর্বত্রই ব্যাপক সাড়া সৃষ্টি করেছে বিগত বছরগুলোতে লক্ষ্য করলে আমরা দেখতে পাই।

পুলিশ সুপার ক্রিয়া মন্ত্রণালয় প্রশংসা করে বলেন সমাজে বেড়ে ওঠা শিশু-কিশোররা বিপথগামী না হয়ে সঠিক পথের দিশা পাচ্ছে খেলাধুলার মাধ্যমে। এজন্য নিশ্চয়ই ,ক্রিয়া মন্ত্রী সহ ক্রীড়া মন্ত্রণালয়ে কর্মরত সকলেই প্রশংসার দাবিদার।

তিনি বলেন খেলাধুলার পরিবেশে যে জায়গায় নাই সেখানে ভালো খেলোয়াড় তৈরি হয় না এবং ভালো পরিবেশ বিরাজ না করায় মাদক, ইভটিজিং, চুরি, ছিনতাই সহ নারী ধর্ষণের মতো জঘন্য তম ঘটনা গুলো বেশি লক্ষ্য করা যায়।

নীলফামারী জেলা জুড়ে খেলাধুলার উত্তম পরিবেশ থাকায় পুলিশ সুপার , সংসদ সদস্য, আসাদুজ্জামান নূর, নীলফামারী-০২ এর প্রশংসা করেন। তিনি বলেন আসাদুজ্জামান নূর স্যারের খেলার প্রতি সুদৃষ্টি থাকায় অনেক খেলোয়াড় নীলফামারীতে তৈরি হয়েছে যা জাতীয় পর্যায় পর্যন্ত তাদের অবদান উল্লেখযোগ্য।

এছাড়াও পুলিশ সুপার আরিফ হোসেন মুন, সাধারণ সম্পাদক, জেলা ক্রীড়া সংস্থা নীলফামারী ও সাবেক অধিনায়ক বাংলাদেশ জাতীয় ফুটবল দল এর অবদান তুলে ধরে বলেন,
মানসম্মত খেলোয়াড় তৈরিতে জনাব আরিফ হোসেন মুনের নেতৃত্বে নীলফামারী জেলায় ক্রিয়া সংশ্লিষ্ট ব্যক্তিরা কখনোই (My Man) বা আমার লোক, আমার চাচা ও আমার ভাতিজা ইত্যাদি বিষয়গুলো কঠোর হস্তে দমন করেছে শুধু মাত্র মেধা ও যোগ্যতার ভিত্তিতে ক্রিয়া প্রেমী কর্মকর্তারা খেলোয়াড় নির্বাচিত করায় নীলফামারী জেলা থেকে বছরে কেউ-না-কেউ জাতীয় দল সহ দেশের নামকরা বিভিন্ন জায়গায় খেলাধুলায় অংশগ্রহণ করছে।

শেষে পুলিশ সুপার নীলফামারী বলেন খেলাধূলা শারীরিক ও মানসিক সুস্থতা, শৃঙ্খলা এবং অনুগত্য শেখায়।
তাই আগামী দিনে নেতৃত্ব দেবে নীলফামারী জেলার বড় মাঠে/শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে মাঠ কাঁপিয়ে বেড়াচ্ছে তারাই ।

তিনি সুস্থ দেহ, সুস্থ মন,সুস্থ পরিবেশ, সুস্থ সমাজ, সুস্থ নীলফামারী, সুস্থ বাংলাদেশ । উক্ত স্লোগানকে ধারণ করে এগিয়ে যাক নীলফামারী জেলার সর্বস্তরের নাগরিকবৃন্দ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭) এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন খন্দকার ইয়াসির আরেফীন,জেলা প্রশাসক, নীলফামারী , আবু সাঈদ, চেয়ারম্যান, সদর-উপজেলা পরিষদ, নীলফামারী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, অফিসার ইনচার্জ, নীলফামারী সদর-থানা সহ সংশ্লিষ্ট দপ্তরের অন্যান্য কর্মকর্তা,বিভিন্ন সংগঠনের রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, প্রতিযোগিতায় অংশগ্রহণ করা কিশোরেরা সহ ক্রিয়া প্রেমী জেলার সর্বস্তরের জনসাধারণ।


বিজ্ঞাপন