২৬ হাজার আওয়ামী লীগের নেতা-কর্মীকে হত্যা করা, লাখো সংখ্যালঘুর ওপর নির্যাতনকারী বিএনপিকে নাৎসী বাহিনীর সাথে তুলনা করা যায়

Uncategorized জাতীয়

নিজস্ব প্রতিবেদক ঃ ২৬ হাজার আওয়ামী লীগের নেতা-কর্মীকে হত্যা করা, লাখো সংখ্যালঘুর ওপর নির্যাতনকারী বিএনপিকে নাৎসী বাহিনীর সাথে তুলনা করা যায়। জিয়াউর রহমান এবং পরবর্তীতে খালেদা জিয়া হলেন হিটলারের ভূমিকায়। আর সেই বাহিনীর বর্তমান শীর্ষ প্রোপাগান্ডিস্ট হিসেবে দায়িত্ব পালন করছেন দলের দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমদে এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীররা।

তবে সাহিত্যের ভাষায় বেশ রসালো ভঙ্গিমায় গলাবাজি করতে পারে বলে বিএনপিতে বেশ কদর রয়েছে রিজভীর। নিজ বাড়িতে ঠাঁই নাই, দলীয় কার্যালয়ের একটি বিলাসবহুল কক্ষে বছরের পর বছর অবস্থানকারী ২০১৮ সালের নির্বাচনের পর এক আজগুবি তত্ত্ব বের করলেন। সারাদিন নির্বাচন পর্যবেক্ষণ করার পর রিজভী যখন বুঝলেন বিএনপির ধ্বংসাবশেষও খুঁজে পাওয়া যাচ্ছে না, তখনই লন্ডন থেকে নাজিল হওয়া ‘ওহি’ অনুযায়ী লিখিত বক্তব্য নিয়ে হাজির হলেন মিডিয়ার সামনে। দাবি করলেন ভোট নাকি আগের দিন ‘রাতে’ করে ফেলেছে আওয়ামী লীগ! তার এমন বক্তব্যে সারাদেশ স্তম্ভিত!

রাতে যদি ভোট হয়েই যায়, তবে রাতভর মিডিয়ার সামনে তথ্য-প্রমাণ তুলে ধরল না কেন বিএনপি? দিনভর ভোটে অংশগ্রহণ করার পর কেন সন্ধ্যায় রিজভীর সেই কথা মনে পড়লো? বাংলা সিনেমার স্মৃতিভ্রষ্ট নায়িকা যেভাবে দেয়ালে মাথা ঠুকে হারানো স্মৃতি ফিরে পায়, রিজভীও কি তবে বিএনপি কার্যালয়ের সিঁড়ির চিপায় দেয়ালে আঘাত পেয়ে হুঁশ ফিরে পেয়েছিলেন?

দেশের ন্যূনতম একটি ভোটকেন্দ্রেও রাতে ভোট হচ্ছে- এমন কোনো ঘটনারও স্থিরচিত্র বা ভিডিও বিএনপি কেন দেখাতে পারেনি আজ পর্যন্ত রিজভী বলেছিলেন, আওয়ামী লীগের প্রার্থীরা কেন্দ্র দখল করে সব ব্যালটে সিল মেরে রাখে।

তাহলে বিএনপি যদি নিশ্চিত হয়, তবে সিল মারার কোনো ছবি/ভিডিও নেই কেন? এমন প্রশ্নের কিন্তু কোনো উত্তর নেই। শুধু তা-ই নয়, বিএনপি-জামায়াতপন্থী শতাধিক পত্রিকা ও অনলাইন পোর্টালের ভ্রাম্যমান সাংবাদিক ছড়িয়ে আছে দেশজুড়ে, তারাও পর্যন্ত রুহুল কবির রিজভীর এই আজগুবি তত্ত্বের পক্ষে তথ্য-প্রমাণ দেখাতে পারেনি।

তবে নাটকীয় বলে রাতারাতি স্বাধীনতাবিরোধী চক্রের অতি প্রচারের কারণে জনপ্রিয়তা পায় এই রূপকথার গপ্পোটি। গোয়েবলসীয় অপপ্রচারের পক্ষে কোনো সলিড তথ্য-প্রমাণ থাকে না।

হ্যাঁ/না ভোটের মাধ্যমে নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দেওয়া বিএনপি পরাজয় বুঝতে পেরে ২০১৮ সালের নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার প্রয়াস চালায়। কিন্তু তারাও জানে এসব গালভরা বুলি দলের লোকজন বিশ্বাস করলেও কোথাও ধোপে টিকবে না।


বিজ্ঞাপন