নওয়াপাড়া বাজারে অভিনব কায়দায় দোকান চুরি, থানায় লিখিত অভিযোগ

Uncategorized অপরাধ

অভয়নগর ( যশোর ) প্রতিনিধিঃ
অভয়নগরের নওয়াপাড়া বাজারে একটি মার্কেটের দুই টি দোকান থেকে তালা না ভেঙ্গে অভিনব কায়দায় টাকা চুরির ঘটনা ঘটেছে। দিনের বেলায় এমন চুরির ঘটনা ঘটায় বাজারের সাধারন ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করেছেন। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (২৪ মে) ভোর ৬ টার সময় নওয়াপাড়া বাজারের ফিরোজ ম্যানশন মার্কেটের দুই টি দোকানে। এসময় চুরি হওয়া দোকানের পাশের দোকানের সিসিটিভি ফুটেজে চুরির দৃশ্য ধরা পড়েছে।সিসিটিভি ফুটেজের ১ ঘন্টার ভিডিও থেকে দেখা গেছে, মুখে মাস্ক পরিহত দুই জন অল্প বয়সী ছেলে ফিরোজ ম্যানশন মার্কেটের সামনের সিড়ি দিয়ে উপরের তলা থেকে সিড়ি দিয়ে নিচের তলায় নামছে। এরপর ডলফিন টেইলার্সের তালা না ভেঙ্গে অভিনব কায়দায় দোকানের সার্টার টেনে ভিতরে ঢুকে ৪ টি ড্রয়ারের তালা ভেঙ্গে নগদ ৭০ হাজার টাকা নিয়ে বেরিয়ে যায়। এরপর সাত মিনিট পর দুই জনে বের হয়ে যায়। এ বিষয়ে ডলফিন টেইলার্সের মালিক মোল্যা নাসির উদ্দিন বলেন, আমার দোকানের সকল মালামাল ঠিক আছে। তবে ৪ টি ড্রয়ারের তালা ভেঙ্গে নগদ ৭০ হাজার টাকা চুরি করে নিয়ে গেছে। এ ব্যাপারে অভয়নগর থানায় একটি লিখিত অভিযোগ করেছি। তিনি অত্যন্ত ক্ষোভের সাথে বলেন, নওয়াপাড়া বাজারে কোনো বৈধ কমিটি না থাকার জন্য এ ধরনের চুরির ঘটনা বেড়েই চলেছে। বর্তমানে নামে একটি বাজার কমিটি আছে, তাদের কোনো কাজ চোখে পড়ে না। কমিটির মেয়াদ শেষ হলেও, কি কারনে এত বড়ো একটি বাজারে নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি করা হয় না ? আমার বোধগম্য হয় না। বাজারে কোন নৈশ প্রহরী নাই। যে কারনে প্রায় এ ধরনের ঘটনা ঘটছে। সেলিমস্ টেইলার্স এন্ড ফ্রেব্রিকস্ এর মালিক সৈয়দ হাবিব বলেন, সকালে দোকানে এসে দেখি একজাস্ট ফ্যানটি নিচে পড়ে আছে। দোকানের ড্রয়ারের তালা ভাঙ্গা। ড্রয়ার থেকে ১ হাজার ১৭০ টাকা চুরি করে নিয়ে গেছে। এ ভাবে দিনের বেলা যদি দোকানের ভিতরে ঢুকে টাকা চুরি করে নিয়ে যায়, তাহলে বাজার কমিটি এবং থানা পুলিশের কাজ টা কি?
নওয়াপাড়া বাজার কমিটির সভাপতি গাজী নজরুল ইসলাম বলেন, মেয়াদ শেষ হওয়ার কারনে নওয়াপাড়া বাজার কমিটির কোন বৈধতা নেই। সর্বশেষ কত দিন পূর্বে বাজার কমিটি নির্বাচন হয়েছিল, আমার সঠিক মনে নেই। যারা সদস্য আছে, তাদের মধ্যে শতকরা ২৫ জন দোকানদার চাঁদার ১০ টাকা দিয়ে থাকে। যে টাকা আদায় করা হয়, তা দিয়ে প্রধান অফিস সহকারীর বেতনও হয় না। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, বাজার কমিটি কোন বর্তমানে নিরাপত্তা প্রহরী নিয়োগ দেওয়া নেই। তবে বাজারের বিভিন্ন এলাকায় ছোট ছোট ইউনিট অনুযায়ী নিজ দায়িত্বে নিরাপত্তা প্রহরী নিয়োগ করেছে। বাজার কমিটির নির্বাচন কত দিম পর হবে জানতে চাইলে তিনি বলেন, ৩/৪ মাসের মধ্যে সকল সদস্যদের ডেকে আলোচনা করে নতুন কমিটি করার সিদ্ধান্ত হয়েছে, বাস্তবায়নের অপেক্ষায় আছি । দোকান চুরির বিষয়ে অভয়নগর থানা পুলিশের সহযোগিতা নিয়ে সিসিটিভি ফুটেজ অনুযায়ী চোর ধরে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম শামিম হাসান বলেন, বিষয়টি জনার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ভিডিও ফুটেজ দেখে চোর সনাক্তের কাজ অব্যহত রয়েছে। বিধি মোতাবেক আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।


বিজ্ঞাপন