ধানমন্ডি’র আলিবাবা বুফফেত লউঞ্জ , ধানমন্ডি, ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা ৪ লাখ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল রবিবার ২৯ মে, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহবুব হাসান এর নেতৃত্বে আলিবাবা বুফফেত লউঞ্জ , ধানমন্ডি, ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযানকালে বেশ কিছু পণ্যে আমদানিকারকের প্রমাণক পাওয়া যায় নি। মেয়াদোত্তীর্ণ পণ্য পাওয়া যায়, পরিবেশগত ছাড়পত্র ও ফায়ার লাইসেন্স পাওয়া যায় নি।

কর্মচারীদের স্বাস্থ্যসনদ, ব্যক্তিগত পরিচ্ছন্নতার অভাব পরিলক্ষিত হয়। এ সকল অপরাধে আলিবাবা বুফফেত লউঞ্জ রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী ২,০০,০০০ ( দুই লক্ষ টাকা) অর্থদণ্ড অনাদায়ে ৩ মাসের জেল প্রদান করা হয়।

জেনারেল ম্যানেজার তার অপরাধ স্বীকারপূর্বক অর্থদণ্ড দিতে চান ও তাৎক্ষণিক তা আদায় করা হয়। আলিবাবা বুফেতে লাউঞ্জ রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, মোড়কীকরণ, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষণ ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়। রেস্টুরেন্ট কর্তৃপক্ষও নির্দেশনা মেনে চলবেন বলে অঙ্গীকার করেন।
অভিযান পরিচালনা কালে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নিরাপদ খাদ্য পরিদর্শক আনসারী, বিএফএসএ এর খাদ্য পরিদর্শক সানোয়ার হোসেন, অন্যান্য সাপোর্ট স্টাফ এবং পুলিশ সদস্যেরএকটি চৌকস টিম উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন