দক্ষিণ সিটি কর্পোরেশনের অঞ্চল-৪, সড়ক উপ-বিভাগ-১, রংপুর অফিসের অনিয়ম ও দুর্নীতি’র বিরুদ্ধে দুদকের অভিযান

Uncategorized আইন ও আদালত

!!দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে সোমবার ৮ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ২ টি অভিযান পরিচালনা করা সহ ৬ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে!!


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক ঃ জন্ম নিবন্ধন সনদ প্রদানে সরকার নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ আদায় ও দালালদের দৌরাত্ম্য সংক্রান্ত অভিযোগের প্রেক্ষিতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের অঞ্চল-৪ এ এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে দুর্নীতি দমন কমিশন। দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক বায়েজিদুর রহমান খান ও কোরবান আলী শেখ এর সমন্বয়ে গঠিত টিম সোমবার ৩০ মে, এই অভিযান পরিচালনা করেছে। অভিযান কালে জন্ম সনদ প্রদান সংক্রান্ত ব্যবস্থাপনা পরিদর্শন করা হয় এবং টিম সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করে। তবে কর্তব্যরত কর্মীদের আরো সহযোগিতা পূর্ণ আচরণের প্রতি জোর দেওয়ার জন্য নির্দেশনা প্রদান করা হয়। বহিরাগত দালালদের দৌরাত্ম্য রোধে সিসিটিভি মনিটরিং জোরদার করার জন্য পরামর্শ প্রদান করা হয়। অভিযান প্রসঙ্গে বিস্তারিত প্রতিবেদন কমিশনে উপস্থাপন করবে এনফোর্সমেন্ট টিম।
কানন এন্টারপ্রাইজ নামক ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে লালমনির হাটের আদিতমারী উপজেলার কুমড়িহাট বাজার হাজীগঞ্জ সড়কের ৩ কিলোমিটার রাস্তার সংস্কারের কাজে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের ফলে কাজ শেষ হওয়ার মাত্র ২ দিন পরেই কার্পেটিং উঠে যাওয়ার অভিযোগের বিষয়ে দুদক হটলাইন-১০৬ এ প্রাপ্ত তথ্যের ভিত্তিতে দুদক, সজেকা, রংপুরের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান এর নেতৃত্বে এবং সদ্য যোগদানকৃত ডিএডি মোঃ মামুন আলী মন্ডল ও সাগর কুমার সাহা, নিরপেক্ষ প্রকৌশলী হিসেবে মো: সোলায়মান, উপ-সহকারী প্রকৌশলী, সওজ, সড়ক উপ-বিভাগ-১, সড়ক বিভাগ, রংপুর এর উপস্থিতিতে সোমবার ৩০ মে, এনফোর্সমেন্ট পরিচালনাপূর্বক নমুনা সংগ্রহ করা হয়েছে। অভিযান পরিচালনা কালে অভিযোগ সংশ্লিষ্ট এলজিইডি’র প্রকৌশলী, ঠিকাদার ও স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন। রাস্তা সংস্কার সংক্রান্ত রেকর্ডপত্র সরবরাহের জন্য প্রকৌশল অফিসারকে অনুরোধ করেছে টিম। পরবর্তীতে সংগৃহীত নমুনা ও রেকর্ডপত্রের আলোকে কমিশন বরাবর প্রতিবেদন প্রেরণ করবে এনফোর্সমেন্ট টিম।
এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৬টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।