বিমান বাহিনীর প্রধান কর্তৃক এটিএস র‌্যাডার, ঢাকা (PAR & ASR) এবং এমবি ইজেকশন সীট রেট্রোফিট ফ্যাসিলিটিস এর শুভ উদ্বোধন

Uncategorized জাতীয়

নিজস্ব প্রতিবেদক ঃ বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান কর্তৃক এটিএস র‌্যাডার, ঢাকা (PAR & ASR) এবং এমবি ইজেকশন সীট রেট্রোফিট ফ্যাসিলিটিস এর উদ্বোধন।

বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুতে শনিবার ৫ জুন, এটিএস র‌্যাডার, ঢাকা (প্রেসিসিওন প্রিসিশন এপ্রোচ রাডার এন্ড এয়ারপোর্ট সার্ভিলেন্স রাডার) এবং মার্টিন বেকার (এমবি) ইজেকশন সীট রেট্রোফিট ফ্যাসিলিটিস এর উদ্বোধন অনুষ্ঠিত হয়।

বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাংলাদেশ বিমান বাহিনীর এটিএস র‌্যাডার, ঢাকা (PAR & ASR) এবং এমবি ইজেকশন সীট রেট্রোফিট ফ্যাসিলিটিস এর উদ্বোধন করেন।
বিমান বাহিনীতে নতুন নতুন স্থাপনা ও যুদ্ধোপকরণ সংযোজন করে চলেছেন।

এরই ধারাবাহিকতায় এই অনুষ্ঠানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে বিমান বাহিনীতে অন্তর্ভুক্ত হলো এটিএস র‌্যাডার, ঢাকা (PAR & ASR) এবং এমবি ইজেকশন সীট রেট্রোফিট ফ্যাসিলিটিস। নতুন অন্তর্ভূক্ত র‌্যাডার বিমানের নিরাপদ উড্ডয়ন ও অবতরণের সক্ষমতা বৃদ্ধিতে গুরুত্বপুর্ণ ভুমিকা রাখবে।

এছাড়াও, এমবি ইজেকশন সীট রেট্রোফিট ফ্যাসিলিটিস এর সংযোজন বাংলাদেশ বিমান বাহিনীর প্রযুক্তিগত সক্ষমতা বৃদ্ধিতে উল্লেখযোগ্য ভুমিকা পালন করবে।
এর ফলে নিয়ন্ত্রিত পরিবেশে F-7 সিরিজ বিমান ও K-8W বিমান এর এমবি ইজেকশন সীটসমুহ বিমান বাহিনীর টেকনিশিয়ান কর্তৃক রক্ষণাবেক্ষণ, মেরামত ও সংস্কার সম্ভবপর হবে।


বিজ্ঞাপন