ইউএনওপিএস-এর কার্যনির্বাহী বোর্ডের সফররত প্রতিনিধি দলের সম্মানে মধ্যাহ্নভোজের আয়োজন

Uncategorized অন্যান্য

কুটনৈতিক প্রতিবেদক ঃ পররাষ্ট্র সচিব (সিনিয়র সেক্রেটারি) রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেনের নেতৃত্বে ইউএনডিপি/ইউএনএফপিএ/ইউএনওপিএস-এর কার্যনির্বাহী বোর্ডের সফররত প্রতিনিধি দলের সম্মানে আজ একটি কাজের মধ্যাহ্নভোজের আয়োজন করেন। মিসেস ইয়োকা ব্রান্ডট, নির্বাহী বোর্ডের সভাপতি, রাষ্ট্রদূত এবং জাতিসংঘে নেদারল্যান্ডস রাজ্যের স্থায়ী প্রতিনিধি।

ভিজিটিং বোর্ডের সদস্যগণ অর্থাৎ সুইডেন, বুলগেরিয়া, গুয়াতেমালার স্থায়ী প্রতিনিধি, কেনিয়ার উপ-স্থায়ী প্রতিনিধি, জাতিসংঘ সচিবালয়ের প্রতিনিধি এবং বাংলাদেশে জাতিসংঘ সংস্থার প্রতিনিধিরাও কর্মরত মধ্যাহ্নভোজে অংশ নেন।

পররাষ্ট্র সচিব (সিনিয়র সেক্রেটারি) বাংলাদেশের আর্থ-সামাজিক অগ্রগতিতে জাতিসংঘের উন্নয়ন ব্যবস্থার (ইউএনডিএস) অব্যাহত, সমন্বিত এবং বর্ধিত ভূমিকার ওপর জোর দেন। নির্বাহী বোর্ডের সভাপতি ও সদস্যরা বাংলাদেশের উন্নয়ন ও প্রবৃদ্ধির ভূয়সী প্রশংসা করেন।

পররাষ্ট্র সচিব (সিনিয়র সেক্রেটারি) প্রত্যাবাসনের মাধ্যমে ব্যাপকভাবে রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের প্রচেষ্টার বিষয়েও বিস্তারিত তুলে ধরেন এবং এ বিষয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের টেকসই সমর্থনের অনুরোধ জানান। কার্যনির্বাহী বোর্ডের চলমান সফর ৩০ জুন ২০২২ পর্যন্ত চলবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *