র‍্যাব -৪ কর্তৃক সাভারের চাঞ্চল্যকর বুদ্ধি প্রতিবন্ধী নারী ধর্ষণ আসামি সাদ্দাম হোসেন কে ধামরাই হতে গ্রেফতার

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, র‌্যাব এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের নৃশংস ও ঘৃণ্যতম অপরাধ নির্মূলের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। ধর্ষণের মতো ঘৃণ্যতম অপরাধ নির্মূলের জন্য র‌্যাবের প্রতিটি সদস্য প্রতিজ্ঞাবদ্ধ হয়ে নারী ও শিশুদের জন্য একটি নিরাপদ বাসযোগ্য সমাজ তথা দেশ বিনির্মাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

জানা গেছে, ভুক্তভোগী (১৪) একজন বুদ্ধি প্রতিবন্ধী কিশোরী এবং ঢাকা জেলার সাভার মডেল থানাধীন শ্যামপুর এলাকার তার ভাইয়ের বাসায় বসবাস করে আসছে।

ভুক্তভোগীর ভাই-ভাবী একই এলাকার একটি অফিসে চাকুরী করতো। প্রতিদিনের মতো তার ভাই-ভাবী গত ১২ জুন, দুপুরের খাবারের জন্য অফিস থেকে বাসায় এসে খাবার খেয়ে ভুক্তভোগীকে একা রেখে পুনরায় অফিসে চলে যায়।

এই সুযোগে আসামীরা ভুক্তভোগীকে বিভিন্নভাবে ফুসলিয়ে সাভার মডেল থানাধীন শ্যামপুর এলাকার একটি নির্মাণাধীন দোতলা বিল্ডিং এর নিচতলায় ডেকে নিয়ে হাত-পা বেধে আসামী সাদ্দাম হোসেন (২২) সহ অন্যান্য আসামীরা পালাক্রমে জোরপূর্বক ধর্ষণ করে। এক পর্যায়ে ভুক্তভোগীর চিৎকারে আশেপাশের লোকজন জড়ো হয়ে তাকে উদ্ধার করার জন্য এগিয়ে আসলে তাৎক্ষনিকভাবে আসামীরা ঘটনাস্থল হতে পালিয়ে আত্মগোপনে চলে যায়।

পরবর্তীতে গত ১৪ জুন ভিকটিমের ভাই বাদী হয়ে সাভার মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। উক্ত ঘটনায় প্রিন্ট ও ইলেক্ট্রনিকস্ মিডিয়াসহ এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয় যার ফলশ্রæতিতে র‌্যাব-৪ এর একটি গোয়েন্দা দল পুলিশের পাশাপাশি আসামী গ্রেফতারের জন্য ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় গোয়েন্দা সংবাদ ও স্থানীয় সোর্সের সহায়তায় র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল গতকাল শুক্রবার ১ জুলাই, সন্ধ্যা ৬ টার সময় ধামরাই এলাকায় অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর বুদ্ধি প্রতিবন্ধী উক্ত ধর্ষণ মামলার আসামী মোঃ সাদ্দাম হোসেন (২২), জেলা-ঢাকা’কে গ্রেফতার করতে সমর্থ হয়।

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আসামী তার কৃত অপকর্মের বিষয়টি স্বীকারোক্তি প্রদান করে এবং তার সহযোগীর সহায়তায় বুদ্ধি প্রতিবন্ধী ভুক্তভোগীকে পূর্ব পরিকল্পনা অনুযায়ী বিভিন্ন ভাবে ফুসলিয়ে নিজর্ন নির্মানাধীন বাড়ীতে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে।
গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এইরুপ অপরাধীদের বিরুদ্ধে র‌্যাব-৪ এর অভিযান অব্যাহত থাকবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *