পুলিশ এখন জনগণের দোরগোড়ায় সমস্যা দানাবাঁধার আগে মানসম্মত সেবা নিশ্চিত করতে নিরলস ভাবে কাজ করছে__বিএমপি কমিশনার

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিনিধি ঃ বৃহস্পতিবার ৭ জুলাই, বিএমপি’র কাউনিয়া থানায় “ওপেন হাউজ ডে ” অনুষ্ঠিত হয়। ওপেন হাউজ ডে’ তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার উত্তর বিএমপি মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম।

অনুষ্ঠানের শুরুতেই শতভাগ জবাবদিহিতা নিশ্চিতকল্পে যথারীতি বিগত ওপেন হাউজ ডে’ তে আগত ভুক্তভোগী জনসাধারণের উত্থাপিত বিভিন্ন ধরনের সমস্যা সমাধানকল্পে সংশ্লিষ্ট থানা তথা থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগন কি কি ধরনের পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করেছেন সেই সংক্রান্তে একটি বিবরণী (মিউনিট) পুঙ্খানুপুঙ্খ ভাবে আগত সর্বসাধারণের সামনে পাঠ করে শোনানো হয়।

পরবর্তিতে উপস্থিত ভুক্তভোগী জনসাধারণ প্রধান অতিথির নিকট নানান বিষয়ে তাদের সমস্যা তুলে ধরলে, প্রধান অতিথি উত্থাপিত সকল সমস্যার সমাধান কল্পে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন। যার বাস্তবায়ন পরবর্তী মাসে অনুষ্ঠিতব্য ওপেন হাউজ ডে তে আগত সর্বসাধারণের সামনে পর্যালোচনা করা হবে।

বিয়ের পরে প্রায়ই স্বামী-স্ত্রী’দের পক্ষ থেকে একে অপরকে দোষারোপ করে অভিযোগ শোনা যায়। প্রধান অতিথি উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম বিয়ের আগে পাত্র-পাত্রীদের প্রকৃত তথ্য জেনে নিতে বলেন এবং যে কোন দ্বন্দ্ব এড়াতে প্রয়োজনে পুলিশের সহায়তা নিতে বলেন।

তিনি আরও বলেন, পুলিশ এখন জনগণের দোরগোড়ায়, সমস্যা দানাবাঁধার আগে মানসম্মত সেবা নিশ্চিত করতে নিরলস ভাবে কাজ করছে।

সন্তান বখে যাওয়ার আগে তাদেরকে উষ্ণ ভালোবাসার পাশাপাশি শাসন বারণ করার জন্য অভিভাবকদের অনুরোধ জানিয়ে বলেন, কোন সন্তানকে যেন আইনের চোখে অপরাধী হয়ে থানায় দারস্থ হতে না হয়। আসন্ন কুরবানির ঈদে যেন কোন প্রকার বিশৃঙ্খলা না ঘটে সেমর্মে সকলের সহযোগিতা কামনা করেন।

প্রতিমাসের ৪ তারিখ বরিশাল মেট্রোপলিটন পুলিশের বন্দর থানা , ৭ তারিখ কাউনিয়া থানা , ১০ তারিখ এয়াপোর্ট থানা ও ১৩ তারিখ কোতয়ালী মডেল থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয় । পুলিশ কমিশনার সহ শীর্ষ কর্মকর্তাবৃন্দ প্রতিটি থানায় গিয়ে দীর্ঘ সময় নিয়ে,জনসাধারনের কথা শুনেন।

অফিসার ইনচার্জ কাউনিয়া থানা বিএমপি এইচ. এম আব্দুর রহমান মুকুল পিপিএম সেবা’র এর সভাপতিত্বে উক্ত ওপেন হাউজ ডে’তে এ সময় আরো উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ কমিশনার কাউনিয়া জোন বিএমপি মোঃ রবিউল ইসলাম শামীম সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ধরনের সেবা প্রত্যাশী, সুশীল সমাজের নেতৃবৃন্দ, বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *