ইয়াবা ও আইস সিন্ডিকেটের ৭ সদস্যকে ৫৪ লাখ টাকার ১১ হাজার ২০০ পিছ ইয়াবা ও ২০০ গ্রাম আইস সহ গ্রেফতার

Uncategorized অপরাধ

নিজস্ব প্রতিবেদক ঃ ঢাকা ও ফতুল্লা কেন্দ্রীক ইয়াবা ও আইস সিন্ডিকেটের ৭ সদস্যকে প্রায় ৫৪ লাখ টাকা মূল্যের ১১ হাজার ২০০ পিছ ইয়াবা ও ২০০ গ্রাম আইসসহ গ্রেফতার, হয়েছে এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) প্রতিষ্ঠার সূচনালগ্ন থেকেই মাদকাসক্তি মুক্ত সমাজ গঠন ও মাদক নিয়ন্ত্রণের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে।

অবৈধ মাদকদ্রব্য উদ্ধর ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতার সহ নেশার মরণ ছোবল থেকে তরুন সমাজকে রক্ষার জন্য ঢাকা মহানগরীতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঢাকা মেট্রোঃ কার্যালয় (উত্তর) এর জোড়ালো তৎপরতা অব্যাহত আছে।

এরই ধারাবাহিকতায় বিভিন্ন পেশার আড়ালে টেকনাফ থেকে মরণ নেশাদ্রব্য ইয়াবা ও আইস এনে ঢাকা ও ফতুল্লা কেন্দ্রীক একটি মাদক সিন্ডিকেট গড়ে তুলেছে মর্মে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযান সংশ্লিষ্টরা গোপন সংবাদ পায় । প্রাপ্ত সংবাদের ভিত্তিতে তথ্য প্রযুক্তির সহায়তায় সিন্ডিকেটটিকে নজরদারীর আওতায় আনা হয়।

এরই ধারাবাহিকতায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মোঃ জাফরুল্লাহ কাজল এর সার্বিক নির্দেশনায়, ঢাকা মেট্রোঃ কার্যালয় (উত্তর) এর উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামান এর তত্ত্বাবধানে এবং সহকারী পরিচালক মোঃ মেহেদী হাসান এর নেতৃত্বে ঢাকা মেট্রোঃ কার্যালয় (উত্তর) এর উত্তরা, ধানমন্ডি, গুলশান, তেজগাঁও এবং রমনা সার্কেলের সমন্বয়ে গঠিত টিম কর্তৃক ২২ ও ২৩ জুলাই ঢাকা ও ফতুল্লায় অভিযান চালিয়ে নিম্নোক্ত আসামী গ্রেফতার ও আলামত উদ্ধার করা হয়, উদ্ধার কৃত মাদক ও গ্রেফতার কৃত মাদক ব্যাবসায়ীদের নাম ও ঠিকানা যথাক্রমে উল্লেখ করা হলো,
রফিক উল্লাহ (২২) কে ১০০০ (এক হাজার) পিস ইয়াবা ও মিথাইল অ্যামফিটামিনযুক্ত ক্রিস্টালম্যাথ (আইস) ২০০ গ্রামসহ হাতিরঝিল থানাধীন নয়াটোলা পাগলা মাজার এলাকা হতে গ্রেফতার করা হয়।
আসামীর পেশাঃ মুদি দোকানদার; নিজ জেলাঃ টেকনাফ, কক্সবাজার, মোঃ সরওয়ার কামাল (২৩) কে ২০০০ (দুই হাজার) পিস ইয়াবাসহ তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন বেগুনবাড়ী এলাকা হতে গ্রেফতার করা হয়। আসামীর পেশাঃ শ্রমিক: নিজ জেলাঃ টেকনাফ, কক্সবাজার,
ইমরান হোসেন (৩০) কে ১০০০ (এক হাজার) পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয়।
পেশাঃ ব্যবসা; নিজ জেলাঃ বরিশাল, মোঃ মহাসিন (৩২) কে ৪০০০ (চার হাজার) পিস ইয়াবা ও ইয়াবা বিক্রয়লব্ধ ৩ লাখ টাকাসহ গ্রেফতার করা হয়।
পেশাঃ টি-শার্ট ও বেল্ট বিক্রি; নিজ জেলাঃ নারায়ণগঞ্জ:
মোঃ মিরাজ শেখ (৩৩) কে ২০০০ (দুই হাজার) পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয়। আসামীর পেশাঃ অটোরিক্সা চালক; নিজ জেলাঃ রাজবাড়ী,
আসামী রফিক উল্ল্যাহ এর দেয়া তথ্যের ভিত্তিতে রমনা সার্কেলের বিশেষ টিম শনিবার ২৩ জুলাই, সকালে অভিযান চালিয়ে ঢাকার হাতিরঝিল থানা এলাকা হতে নিম্নোক্ত ২ জন আসামীকে গ্রেফতার করে হয়।
প্রান্ত ভট্টাচার্য (২৫); ১০০০ (এক হাজার) পিছ ইয়াবা ও মাদক বিক্রির ২০,০০০ টাকা। আসামীর পেশাঃ একটি পরিবহন কোম্পানীর সুপারভাইজার; নিজ জেলাঃ নাটোর, মোঃ মামুনুর রশীদ মিম (২১): ২০০ (দুইশত) পিছ ইয়াবা আসামীর পেশাঃ ইলেকট্রিশিয়ান; নিজ জেলাঃ নাটোর।
গ্রেফতারকৃত ৭ জন আসামীর নিকট হতে প্রায় ৫৪ লাখ টাকা মূল্যের সর্বমোট ১১২০০ পিছ ইয়াবা, ২০০ গ্রাম আইস এবং মাদক বিক্রির ৩ লাখ ২০ হাজার টাকা জব্দ করা হয়।
ইতোমধ্যে আসামী রফিক উল্ল্যাহ (২২) এবং ইমরান হোসেন (৩০) কে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে এবং গ্রেফতারকৃত অন্যান্যদেরকে বিজ্ঞ আদালতে সোপর্দ করার কার্যক্রম চলমান রয়েছে। এ চক্রের অন্যান্য সদস্যদেরকে আইনের আওতায় আনার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হচ্ছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর ঢাকা মেট্রোঃ কার্যালয় (উত্তর) কর্তৃক ভবিষ্যতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে এটি একটা চলমান প্রক্রিয়া।

মাদক মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী ঘোষিত মাদকের বিরুদ্ধে ‘শূন্য সহিষ্ণুতা’ নীতি বাস্তবায়নে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) বদ্ধপরিকর।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *