কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ এবং সড়ক ও জনপথ অধিদপ্তর নীলফামারীর বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগে দুদকের অভিযান

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে ৫ টি অভিযোগের ভিত্তিতে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ২ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৩ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!


কামরুল আহসান, অধ্যক্ষ, কক্সবাজার সরকারি কলেজ, কক্সবাজার এর বিরুদ্ধে ঘুষের বিনিময়ে জাল-জালিয়াতির মাধ্যমে অধ্যক্ষ পদে নিয়োগ লাভের অভিযোগ যাচাইয়ের জন্য অত্র কার্যালয়ের উপ-সহকারী পরিচালক নাছরুল্লাহ হোসাইন এর নেতৃত্বে ও উপ-সহকারী পরিচালক তাপছির বিল্লাহ এর সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম সোমবার ২৫ জুলাই, অভিযান পরিচালনা করেছে। সরেজমিনে পরিদর্শনকালে দেখা যায়, অভিযোগ সংশ্লিষ্ট প্রফেসর কামরুল আহসান গত ১৬ জুন, পিআরএল গমন করেছেন। প্রজ্ঞাপন জালিয়াতির মাধ্যমে অধ্যক্ষ পদ দখলের সত্যতা যাচাই কালে শিক্ষা মন্ত্রাণালয়ের বিশেষ সূত্রে জানা যায়, মন্ত্রণালয়ের করনিক ভুলের কারণে একই স্মারক দুটি প্রজ্ঞাপনে ব্যবহার করা হয়েছে এবং তার অধ্যক্ষ পদে নিয়োগ লাভ যথাযথ প্রক্রিয়ায় হয়েছিল। এনফোর্সমেন্ট টিম বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক মোঃ গিয়াস উদ্দিনসহ আরো বেশ কয়েকজন শিক্ষকবৃন্দের সাথে কথা বলে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ করেছে। উক্ত বিষয়ে শীঘ্রই কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

সড়ক ও জনপথ অধিদপ্তর, নীলফামারী এর আওতাধীন সৈয়দপুর উপজেলাধীন সৈয়দপুর বাস টার্মিনাল সংলগ্ন মহাসড়ক নির্মাণে ঠিকাদারি প্রতিষ্ঠান কর্তৃক নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের অভিযোগে দুদক, সজেকা, রংপুর এর উপ-সহকারী পরিচালক এ কে এম নূরে আলম সিদ্দিক এর নেতৃত্বে উপসহকারী পরিচালক মমিন উদ্দিন ও জয়ন্ত সাহাসহ একজন নিরপেক্ষ ইন্জিনিয়ার এর সমন্বয়ে গঠিত টিম সোমবার ২৫ জুলাই, অপর একটি অভিযান পরিচালনা করেছে। অভিযানকালে টিম সরেজমিনে রাস্তার দৈর্ঘ, প্রস্থ ও পুরত্ব পরিমাপ করে। তথ্য উপাত্ত ও রাস্তার কাজে ব্যবহৃত উপকরণ সংগ্রহ করেছে।
অভিযোগ সংশ্লিষ্ট ঠিকাদার প্রতিষ্ঠান এর প্রকল্প ব্যবস্থাপক এবং সড়ক ও জনপদ প্রকৌশলী নীলফামারী এর বক্তব্য রেকর্ড করা হয়েছে। এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা কালে সংগৃহীত আলামত পরীক্ষা-নিরীক্ষার জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এর ল্যাবে পাঠানো হয়েছে। ল্যাব রিপোর্ট হাতে পাওয়ার পর দ্রুততম সময়ের মধ্যে এনফোর্সমেন্ট টিম কমিশন বরাবর বিস্তারিত রিপোর্ট প্রেরণ করবে।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৩টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *