রাজধানীতে বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ওজন ও পরিমাপে কারচুপির দায়ে ২ টি ফিলিং স্টেশন কে জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল মঙ্গলবার ২ আগস্ট রাজধানীর বিভিন্ন এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ওজন ও পরিমাপ মানদণ্ড আইন,২০১৮ অনুসারে মেসার্স সোহরাব সার্ভিস স্টেশন, কল্যাণপুর, ঢাকা দুটি ইউনিটে প্রতি ১০ লিটার ডিজেলে ৪০ মিলি করে কম প্রদান করায় ২,০০,০০০ টাকা এবং মেসার্স খালেক সার্ভিস স্টেশন, মিরপুর, ঢাকা এর প্রতি ১০লিটার ডিজেলে ৫০ মিলি.কম, অক্টেন ইউনিটে যথাক্রমে ৪০মিলি ও ৩১০ মি.লি. কম প্রদান করায়
৩,০০,০০০ টাকা এবং মেসার্স রহমান সার্ভিস স্টেশন, ১২২/এ, মিরপুর, ঢাকা একটি ডিজেল ইউনিটে প্রতি ১০ লিটারে ৬০ মিলিলিটার কম প্রদান করায় ১,০০,০০০ টাকা জরিমানা করা হয় । উক্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে ৬ টি মামলায় ৬,০০,০০০ টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার । প্রসিকিউটর হিসেবে বিএসটিআই’র কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম , ফিল্ড অফিসার( সিএম), বিএসটিআই, ঢাকা ও মোঃ কামরুল পলাশ , পরিদর্শক (মেট্রোলজি), ডিএমআই, বিএসটিআই, ঢাকা দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *