হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তায় বড় ধরনের হুমকি ৫টি ভবন

Uncategorized জাতীয়

নিজস্ব প্রতিবেদক ঃ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তায় বড় ধরনের হুমকি হয়ে দেখা দিয়েছে বিমানবন্দরসংলগ্ন ২টি বেসরকারি তারকা হোটেল ও ১টি শপিং কমপ্লেক্সসহ ৫টি বহুতল ভবন। ভবনগুলো থেকে বিমানবন্দরের প্রতিটি স্পর্শকাতর স্থান দেখা যায়। বহুতল ৫টি ভবনের ছাদ বা যেকোন এপার্টমেন্ট ব্যবহার করে যে কোনো ধরনের নাশকতা হতে পারে।
তবে খোদ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) কোনো ধরনের নিয়মনীতি অনুসরণ না করেই এ রকম একটি স্পর্শকাতর এলাকায় বেসরকারি মালিকানার ৫টি বহুতল ভবন করার অনুমতি দিয়েছে।সিদ্ধান্তটি বেবিচকের চরম অদূরদর্শী ছিল। ভবনগুলো চালু হলেই আন্তর্জাতিক এই বিমানবন্দরটি বড় ধরনের নিরাপত্তাঝুঁকির মধ্যে পড়বে।

এ অবস্থায় KPI (কি পয়েন্ট ইনস্টলেশন) কর্তৃপক্ষ, NSI ও পুলিশের ট্রাফিক বিভাগসহ অন্যান্য কর্তৃপক্ষের ছাড়পত্র ছাড়া বিমানবন্দরের প্রবেশমুখের ১টি ১২ তলা ৫ তারকা হোটেল, ১টি ১৩ তলা ৩ তারকা হোটেল ও ১টি ৬ তলা শপিং কমপ্লেক্স, ১টি ১২ তলা কার পার্কিং ও অফিস কমপ্লেক্স এবং ১টি ৩ তলা ব্যাংকুয়েট হল যাতে কোনোভাবে চালু করতে না পারে সেজন্য জরুরি পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত কেপিআইডিসির সভায় এ ব্যাপারে বিস্তারিত আলোচনা হয়।এ ভবনগুলোর মালিক দেশের দুটি শীর্ষ বেসরকারি প্রতিষ্ঠান সামিট ও ইউনাইটেড গ্রুপ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *