শেখ কামাল এর ৭৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সাবেক সফল, ক্রীড়াবিদদের মাঝে সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিনিধি ঃ জেলা ক্রীড়া সংস্থা,নীলফামারীর আয়োজনে শুক্রবার ৫ আগস্ট, সভা কক্ষ সেখ কামাল স্টেডিয়াম,নীলফামারীতে সকাল ১১ টার সময় ,অনুষ্ঠিত বীর মুক্তিযোদ্ধা,শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সাবেক সফল,ক্রীড়াবিদদের মাঝে সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানের উপস্থিত ছিলেন (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) পুলিশ সুপার,নীলফামারী মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম।

বীর মুক্তিযোদ্ধা,শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সাবেক সফল,ক্রীড়াবিদদের মাঝে সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানের পুলিশ সুপার,নীলফামারী তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র,মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা, শহীদ শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী আজ।

পুলিশ সুপার, শেখ কামালের স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, ১৯৪৯ সালের আজকের এই দিনে তৎকালীন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন তিনি।

কিন্তু দুঃখের বিষয় এই যে, ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে মাত্র ২৬ বছর বয়সে বাবা বঙ্গবন্ধু শেখ মুজিব সহ পরিবারের অন্যান্য সদস্যের সঙ্গে মানবতার ঘৃণ্য শত্রুদের নির্মম-নিষ্ঠুর বর্বরোচিত হত্যাযজ্ঞের শিকার হয়ে শাহাদাতবরণ করেন তিনি।

এছাড়াও পুলিশ সুপার বলেন, পুলিশ বাহিনীর একজন গর্বিত সদস্য এএসআই সিদ্দিকুর রহমান ও সেদিন ঘাতকের বুলেটের আঘাতে শহীদ হন।

পুলিশ সুপার আরও বলেন বীর মুক্তিযোদ্ধা, শহীদ শেখ কামাল ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের একজন নিবেদিত, সংগ্রামী ও আদর্শবাদী কর্মী।
বহুমাত্রিক অনন্য সৃষ্টিশীল প্রতিভার অধিকারী তারুণ্যের দীপ্ত প্রতীক শহীদ শেখ কামাল শৈশব থেকে ফুটবল, ক্রিকেট, হকি, বাস্কেটবল সহ বিভিন্ন খেলাধুলায় প্রচণ্ড উৎসাহ ছিল তার।
তিনি উপমহাদেশের অন্যতম সেরা ক্রীড়া সংগঠন, বাংলাদেশে আধুনিক ফুটবলের প্রবর্তক আবাহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতা ছিলেন।

বীর মুক্তিযোদ্ধা,শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সাবেক সফল,ক্রীড়াবিদদের মাঝে সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে খন্দকার ইয়াসির আরেফীন, জেলা প্রশাসক, নীলফামারী, এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন দেওয়ান কামাল আহমেদ, মেয়র-নীলফামারী পৌরসভা, বীর মুক্তিযোদ্ধা, জয়নাল আবেদীন, চেয়ারম্যান, জেলা পরিষদ,নীলফামারী, মোহাম্মদ সারোআর আলম, অতিরিক্ত পুলিশ সুপার, সৈয়দপুর-সার্কেল, নীলফামারী, আলী মোহাম্মদ আব্দুল্লাহ,সহকারি পুলিশ সুপার, ডোমার-সার্কেল, নীলফামারী সহ সংশ্লিষ্ট দপ্তরের অন্যান্য কর্মকর্তাগণ বিভিন্ন রাজনৈতিক সামাজিক ব্যক্তিবর্গ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *