সামাজিক যোগাযোগ মাধ্যমে র‌্যাব ফোর্সেস ও আইন-শৃঙ্খলা বাহিনীর এর নামে গুজব ছড়ানো প্রসংগে

Uncategorized অপরাধ

নিজস্ব প্রতিবেদক ঃ সাম্প্রতিক সময়ে দেখা যাচ্ছে একটি কুচক্রি মহল অনলাইনে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে আইন-শৃঙ্খলা বাহিনী ও র‌্যাব ফোর্সেস এর নাম ভাঙ্গিয়ে গুজব ছড়ানোর অপচেষ্টা করছে। এ রকম একটি গুজব যা নিম্নরুপ।

“আগামীকাল থেকে নতুন যোগাযোগ নিয়ম চালু হতে যাচ্ছে, সমস্ত কল রেকর্ড করা হবে। সমস্ত ফোন কল রেকর্ডিং সংরক্ষণ করা হবে । হোয়াটসঅ্যাপ পর্যবেক্ষণ করা হবে। টুইটার নিরীক্ষণ করা হবে। ফেসবুক পর্যবেক্ষণ করা হবে। সমস্ত সামাজিক মিডিয়া এবং ফোরাম পর্যবেক্ষণ করা হবে। যারা জানেন না তাদের জানিয়ে দিন। সকলের ডিভাইসগুলি মন্ত্রিসভা সিস্টেমে সংযুক্ত করা হবে।

অপ্রয়োজনীয় বার্তাগুলি না পাঠানোর প্রতি যত্নশিল হোন এবং আপনার বাচ্চাদের, আত্মীয়স্বজন এবং বন্ধুদের এ সম্পর্কে অবহিত করুন। কোনও পোস্ট বা ভিডিও ইত্যাদি ফরওয়ার্ড করবেন না, আপনি সরকার, প্রধানমন্ত্রী, রাজনীতি ও বর্তমান পরিস্থিতি সম্পর্কিত কোন পোস্ট করা থেকে বিরত থাকুন। পুলিশ সাইবার ক্রাইম নামে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন এবং ব্যবস্থা নেওয়ার কথা বলা বলেছেন। আপনার বন্ধুদের এবং অন্যদেরও অবহিত করুন। যে কোনও রাজনৈতিক ও ধর্মীয় বিতর্কের কোনও ছবি লেখা বা ফরওয়ার্ড করা এখন আপরাধ, ওয়ারেন্ট ছাড়াই গ্রেফতার করা হবে আজ থেকে। এটি অত্যন্ত গুরুত্বপূর্ন, সবাইকে জানিয়ে দিন। অপ্রয়োজনীয় বার্তাগুলি না পাঠানোর প্রতি সাবধান হোন এবং এই সম্পর্কে প্রত্যেককে অবহিত করুন, ধন্যবাদ।

উপরের বক্তব্যটি সম্পূর্ণভাবে গুজব ও ভিত্তিহীন। সম্মানিত জনসাধারণকে এসব গুজবে কান না দেওয়ার জন্য অনুরোধ করা যাচ্ছে। পাশাপাশি যারা আইন-শৃঙ্খলা বাহিনী ও র‌্যাব ফোর্সেস এর নামে গুজব ছড়ানোর অপচেষ্টা করছে তাদের কোন প্রকার গুজব না ছড়ানোর জন্য সতর্ক করা হচ্ছে। অন্যথায় তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


Leave a Reply

Your email address will not be published.