ভোক্তা অধিদপ্তর কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের সার ও নিত‌্যপ‌ণ্যের বাজারে তদার‌কি অ‌ভিযান

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিনিধি ঃ র‌বিবার ২৮ আগস্ট জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের মহাপ‌রিচালক এর সদয় নি‌র্দেশনা মোতা‌বেক কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের উ‌দ্যো‌গে কু‌মিল্লার সদর উপ‌জেলার নোয়াপাড়া, হা‌তিগাড়া ও কা‌লির বাজার এলাকার নিত‌্যপ‌ণ‌্য ও সা‌রের দোকা‌নে বি‌শেষ তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হয়। এ সময় সরকার নির্ধা‌রিত মূ‌ল্যের অ‌তি‌রিক্ত মূ‌ল্যে সার বি‌ক্রি করায় কা‌লির বাজার এলাকার গোমতী ট্রেডার্সকে ১০ হাজার টাকা একই অ‌ভি‌যো‌গে শ‌ফিক ট্রেডার্সকে ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

সা‌রের দোকা‌নে লাল সালু‌তে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় হা‌তিগাড়া এলাকার শা‌মিম এন্টারপ্রাইজ‌কে ৫ হাজার টাকা এবং কা‌লির বাজা‌রের কৃ‌ষি ঘর‌কে ২ হাজার টাকা জ‌রিমানা করা হয়।
এছাড়াও অ‌বৈধ প্রক্রিয়ায় খাদ‌্য প্রস্তুত এবং খাবা‌রে ক্ষ‌তিকর রং ব‌্যবহার করায় নোয়াপাড়া এলাকার তা‌হের ফুড প্রোডাক্টস‌কে ৫০ হাজার টাকা জ‌রিমানা এবং অনু‌মোদনহীন ২ কৌটা রং জব্দ ক‌রে ধ্বংস করা হয়। মোট পাঁচ প্রতিষ্ঠান‌কে ৭২ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং সকল‌কে ভোক্তা অ‌ধিকার আইন মে‌নে ব‌্যবসা প‌রিচালনার নি‌র্দেশনা দেওয়া হয়।

সকাল সা‌ড়ে ১০টা থে‌কে ২টা পর্যন্ত সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে চলা এ অ‌ভিযা‌নে জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *