পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং কর্তৃক ঢাকা সহ বিভিন্ন এলাকায় পরিবেশে দূষণের দায়ে জরিমানা আদায়

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিবেদক ঃ সোমবার ২৯ আগস্ট, পরিবেশ অধিদপ্তর, সদর দপ্তর, ঢাকার মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং কর্তৃক শুনানী গ্রহণক্রমে নারায়নগঞ্জ জেলার বাংলাদেশ পেট্রোকেমিক্যাল কোং লি কে ১ লক্ষ টাকা।

গাজীপুর জেলার আদি কর্পোরেশন কে ৪ লক্ষ ৯৯ হাজার ৫ শত ২০ টাকা এবং ক্লাসিক ডিজাইনকে ৪ লক্ষ ৩৯ হাজার ৬ শত ১৬ টাকা ক্ষতিপূরণ ধার্য করা হয়েছে। এছাড়া, ঢাকা মহানগরের সচিবালয় এলাকায় শব্দ দূষণের দায়ে মোবাইল কোর্ট পরিচালনা করে ১৬ টি গাড়ি হতে মোট ৪ হাজার ৪ শত টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়।

রংপুর জেলায় শব্দ দূষণের দায়ে মোবাইল কোর্ট পরিচালনা করে ২ টি ট্রাক হতে মোট ৪ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় ও ৪টি হাইড্রলিক হর্ন জব্দ করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া জেলায় শব্দ দূষণের দায়ে মোবাইল কোর্ট পরিচালনা করে ৪ টি গাড়ি হতে মোট ১৫ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় ও ৪টি হাইড্রলিক হর্ন জব্দ করে বিনষ্ট করা হয়।

বগুড়া জেলায় শব্দ দূষণের দায়ে মোবাইল কোর্ট পরিচালনা করে ১ টি ওর্য়াকসপ হতে ৫ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়। চাঁদপুর জেলায় উন্মুক্ত স্থানে নির্মাণ সামগ্রী রাখার দায়ে মোবাইল কোর্ট পরিচালনা করে ৭ জন ব্যবসায়ী হতে মোট ৬৫ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *