গাইবান্ধা উপজেলা ভূমি অফিসের তহশিলদার ও রেলওয়ের অফিসে অনিয়মের অভিযোগে দুদকের অভিযান

Uncategorized আইন ও আদালত



!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে সোমবারে ৬ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ২ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৪ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!


নিজস্ব প্রতিবেদক ঃ গাইবান্ধা উপজেলা ভূমি অফিসের তহশিলদারের বিরুদ্ধে গ্রাহকের জমি নামজারি বাবদ ঘুষ দাবির অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেকা রংপুর হতে এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। উপ-সহকারী পরিচালক এ,কে,এম নূরে আলম সিদ্দিক এর নেতৃত্বে গঠিত ৪ সদস্যের একটি টিম সোমবার ১২ সেপ্টেম্বর একটি অভিযান পরিচালনা করেছে।
ইউনিয়ন ভূমি অফিস, খোলাহাটি, গাইবান্ধা সদর, গাইবান্ধায় অভিযান পরিচালনা কালে উপস্থিত সেবা প্রার্থী ভুক্তভোগী দের নিকট হতে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তির বক্তব্য রেকর্ড করা হয়। সেবা প্রত্যাশীগণের বিভিন্ন অভিযোগের সাথে দুদক হট লাইন (১০৬)-এ প্রাপ্ত অভিযোগের সামঞ্জস্যতা পাওয়া যায়।

দুদক,রংপুর জেলা কার্যালয় জেলায় হতে ওই একই টিম ভূসম্পত্তি বিভাগ, ৩নং কাচারি অফিস, বাংলাদেশ রেলওয়ে, গাইবান্ধায় অপর একটি অভিযান পরিচালনা করেছে। লীজ গ্রহীতার নিকট হতে অভিযোগ সংশ্লিষ্ট কর্মকর্তার অতিরিক্ত অর্থ গ্রহণ পূর্বক আত্মসাৎ-এর অভিযোগকারী ও সংশ্লিষ্ট কর্মকর্তার বক্তব্য রেকর্ড করা হয়। এছাড়া উভয়ের বক্তব্যের স্বপক্ষের রেকর্ড পত্র পর্যালোচনা করে এনফোর্সমেন্ট টিম।

সোমবার ১২ সেপ্টেম্বরারের পরিচালিত দুটি অভিযানের বিষয় টিম কমিশন ব্যবহার প্রতিবেদন দাখিল করবে।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৪টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *