“দক্ষ পুলিশ সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” ঝিকরগাছা থানা পুলিশের আয়োজনে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য

সুমন হোসেন (যশোর) ঃ সোমবার ১২ সেপ্টেম্বর সকাল ১১ টায় ঝিকরগাছা থানা পুলিশের আয়োজনে অত্র থানা প্রাঙ্গণে সর্বস্তরের জনগণের উপস্থিতিতে ওপেন হাউস ডে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম(বার), পিপিএম।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলোয়াত, পবিত্র গীতা পাঠ এবং পবিত্র বাইবেল থেকে পাঠ করা হয়।

অনুষ্ঠানে পুলিশ সুপার উপস্থিত সর্বসাধারণের সাথে উক্ত থানা এলাকার সার্বিক পরিস্থিতি নিয়ে মুক্ত-আলোচনা করেন। এ সময় তিনি উক্ত এলাকায় সর্বসাধারণকে কোন প্রকার সমস্যার সম্মুখীন হতে হয় কিনা, আইন-শৃঙ্খলা বিষয়ে কারো কোন অভিযোগ আছে কিনা, কাউকে অযথা পুলিশ হয়রানির শিকার হতে হয় কিনা, মাদক, চাঁদাবাজ, দুষ্কৃতকারীদের উৎপাত আছে কিনা তা নিয়েও মুক্ত আলোচনা করেন।
অনুষ্ঠানে উপস্থিত জনসাধারণ তাদের মতামত ব্যক্ত করেন এবং তাদের সমস্যার কথা তুলে ধরলে পুলিশ সুপার অত্যন্ত মনোযোগ সহকারে শোনেন ও দ্রুত পদক্ষেপ গ্রহণের ব্যাপারে আশ্বস্ত করেন।

পুলিশ সুপার বলেন, যশোর জেলায় কোন সন্ত্রাস, মাদক, অস্ত্রের গডফার থাকবে না, এই সকল অপরাধীদের সাথে যশোর পুলিশের কোন সখ্যতা নেই। যশোর পুলিশ জনগণের জানমালের রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আইনের শাসন জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য এই ওপেন হাউস ডে এর প্রয়োজনীয়তা অপরিসীম আর তার লক্ষ্যেই আজকের এই অনুষ্ঠান।

পুলিশ সুপার আরো বলেন, বাংলাদেশের স্বাধীনতার মহান স্থাপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন পুলিশ যেন সত্যিকার অর্থেই জনগণের পুলিশ হয়।তার এই আদর্শকে ধারণ করেই বাংলাদেশ পুলিশ কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং এবং ওপেন হাউজ ডে এর মত গুরুত্বপূর্ণ কার্যক্রম চালু করেছে। যার ফলে পুলিশ জনতা আজ একত্রিত হয়ে কাজ করছে।আর এর সুফল আপনারা ইতোমধ্যেই পেতে শুরু করেছেন।

তিনি বলেন, আপনাদের এই এলাকাটি সীমান্তবর্তী হওয়ায় এখানে কিছুটা মাদকের প্রবণতা পরিলক্ষিত হয়। আমি কঠোরভাবে হুঁশিয়ারি দিয়ে বলতে চাই এখানে কোন প্রকার মাদক কারবারি সহ্য করা হবে না।
মাদকের বিরুদ্ধে জেলা পুলিশের অবস্থান থাকবে একেবারে শূণ্য সহিষ্ণু নীতিতে।এখানে সরবে কিংবা নিরবে কোন অবস্থাতেই চাঁদাবাজি করা যাবেনা।তিনি আরো বলেন, এই ঝিকরগাছা তথা যশোরে কোন ইভটিজিং, চুরি, ছিনতাই, ডাকাতি, চাঁদাবাজি, মাদক কারবারি কিংবা সন্ত্রাসী মূলক কার্যক্রম থাকবে না।

আমি পরিস্কারভাবে বলতে চাই জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থি বিনষ্ট করে যদি কেউ ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় তাহলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।একই সাথে যারা মাদকের সাথে জড়িত থাকবে সে যত বড় ক্ষমতাশীল ব্যক্তিই হোক না কেন তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।পুলিশ সুপার আসন্ন শারদীয় দূর্গা উৎসব উদযাপনকে কেন্দ্র করে যদি কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে তবে জেলা পুলিশ তাকে কঠোরভাবে প্রতিহত করবে বলে হুঁশিয়ারি দেন।

পরিশেষে তিনি জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ ও জনতা হাতে-হাত রেখে একত্রে কাজ করে যাওয়ার আহ্ববান করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জুয়েল ইমরান, সিনিয়র সহকারী পুলিশ সুপার, “নাভারণ” সার্কেল, যশোর। অত্র অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সুমন ভক্ত, অফিসার ইনচার্জ, ঝিকরগাছা থানা, যশোর।

এসময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন অধ্যাপক মোঃ রফিকুল ইসলাম, সাবেক সংসদ সদস্য, যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) ও সাবেক প্রতিমন্ত্রী বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, অ্যাড. মনিরুল ইসলাম, সাবেক সংসদ সদস্য, যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) ও যুগ্ম সাধারণ সম্পাদক ,যশোর জেলা আওয়ামী-লীগ, মোঃ মনিরুল ইসলাম, চেয়ারম্যান, ঝিকরগাছা উপজেলা পরিষদ,মোঃ মাহবুবুল হক, উপজেলা নির্বাহী অফিসার, ঝিকরগাছা, যশোর,মোস্তফা আনোয়ার পাশা জামাল, মেয়র, ঝিকরগাছা পৌরসভা, জাহাঙ্গীর আলম মুকুল, সভাপতি, ঝিকরগাছা উপজেলা আওয়ামী-লীগ, মুসা মাহমুদ, সাধারণ সম্পাদক, ঝিকরগাছা উপজেলা আওয়ামী-লীগ, জাহাঙ্গীর কবির, সভাপতি, ঝিকরগাছা পৌর আওয়ামী-লীগ, বীর মুক্তিযোদ্ধা মোঃ ওলিয়ার রহমান, সাবেক কমান্ডার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, লুবনা তাক্ষী, মহিলা ভাইস চেয়ারম্যান, ঝিকরগাছা উপজেলা পরিষদ, মোঃ সেলিম হোসেন, ভাইস চেয়ারম্যান, ঝিকরগাছা উপজেলা পরিষদ,বাদশা চৌধুরী, সহ-সভাপতি, উপজেলা আওয়ামী লীগ, ঝিকরগাছা, যশোর, মোঃ এনামুল হাসান সবুজ, সভাপতি, ঝিকরগাছা প্রেসক্লাব, মোঃ সৈয়দ ইমরান রশিদ, সাধারণ সম্পাদক, ঝিকরগাছা প্রেসক্লাব, হাফেজ মাওলানা আব্দুল্লাহ, সভাপতি, ইমাম পরিষদ, ঝিকরগাছা, যশোর, দুলাল অধিকারী, সভাপতি, পূজা উদযাপন পরিষদ, ঝিকরগাছা, যশোর,জেম্স মন্ডল, ফাদার, পবিত্র জপমালা গীর্জা, শিমুলিয়া, ঝিকরগাছা, যশোর,

উপজেলা, ইউনিয়ন ও পৌরসভার নির্বাচিত জন প্রতিনিধিগন, উপজেলা পর্যায়ের সরকারি, আধা-সরকারি, বে-সরকারী প্রতিষ্ঠান, ব্যাংক, বীমা ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ জাতীর বীর সন্তান বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ, স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ, স্থানীয় বিশিষ্ট ব্যবসায়ীগণ, অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাগণ, স্থানীয় ফুল চাষী ও ফুল ব্যবসায়ীগণ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী, শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ, বাজার কমিটির নেতৃবৃন্দ, বিভিন্ন ধর্মীয় সংগঠনের নেতৃবৃন্দ সহ অত্র থানা এলাকার সর্বপর্যায়ের জনগণ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *