ভোক্তা অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযানে ১,৪০,০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ বাণিজ‌্য মন্ত্রণাল‌য়ের তত্ত্বাবধা‌নে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের মহাপ‌রিচালক এর অ‌র্পিত ক্ষমতাব‌লে, জেলা প্রশাসক, নাটোর এবং উপজেলা নির্বাহী অফিসার, লালপুর এর সা‌র্বিক সহায়তায় জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, নাটোর জেলা কার্যালয় কর্তৃক শনিবার ১৭ সেপ্টেম্বর, ‌নাটোর জেলার লালপুর উপজেলায় একটি অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

সকাল সাড়ে ৮ টা হ‌তে প‌রিচা‌লিত বাজার তদারকি অ‌ভিযা‌নে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় প্রশাস‌নিক ব্যবস্থায় লালপুর উপজেলার মহরকয়া বিলসারিয়া বাজারের মহসিন গুড় ভান্ডারকে (স্বত্বাধিকারী: মহসিন) খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণের অপরাধে ৪২ ধারায় ১,০০,০০০ (এক লক্ষ), এবং দিলালপুর, ওয়ালিয়া এলাকায় এলাকায় অবস্থিত সাহাবুল গুড় ভান্ডারকে (স্বত্বাধিকারী: সাহাবুল) খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণের অপরাধে ৪২ ধারায় ৪০,০০০ (চল্লিশ হাজার) টাকাসহ সর্বমোট ১,৪০,০০০ (এক লক্ষ চল্লিশ হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এর পাশাপাশি সচেতনতার জন্য লিফলেট বিতরণ করা হয়। নাটোর জেলার র‍্যাব-৫ এর সিপিবি-২এর একটি টিমের সহায়তায় বাজার তদারকি অ‌ভিযা‌নটি প‌রিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, নাটোর জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মোঃ মেহেদী হাসান তানভীর উক্ত বাজার তদারকি অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *