বেনাপোলে ট্রেনে তল্লাশি নিয়ে বিজিবি রেলওয়ে নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষ, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ৩ সদস্য আহত

Uncategorized আইন ও আদালত

বেনাপোল প্রতিনিধি ঃ ভারত থেকে আসা ট্রেনে তল্লাশি নিয়ে বিজিবি রেলওয়ে নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষ, আহত ৩ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্য ।
জানা গেছে, খুলনা-কলকাতা রুটের বন্ধন এক্সপ্রেস ট্রেন তল্লাশিকে কেন্দ্র করে বেনাপোলে বিজিবি ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এতে ৩ রেলওয়ে নিরাপত্তা বাহিনী আহত হয়েছেন।বিকালে ভারত থেকে আসা যাত্রীবাহী বন্ধন এক্সপ্রেস ট্রেনটি বেনাপোল স্টেশনে এসে পৌঁছার পর বিজিবি সদস্যরা তল্লাশি করতে গেলে মমিন হোসেন নামে এক রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সঙ্গে কথা কাটাকাটি হয় বিজিবি সদস্যদের।

কাস্টমস কর্মকর্তা ছাড়া ট্রেনে যাত্রীর ব্যাগেজ তল্লাশি করা যাবে না- রেলওয়ে নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে এ ধরনের বক্তব্য রাখার পর বিজিবি সদস্যরা মারমুখী আচরণ করেন।
পরবর্তীতে বিজিবির ২০-২২ জনের একটি টিম এসে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) মো. মমিন কে তাদের গাড়িতে করে তুলে নিয়ে যায় বিজিবি ক্যাম্পে।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যকে তুলে নিয়ে যাওয়ার সময় অন্যান্য সদস্যরা বাধা প্রদান করলে বিজিবি তাদের ওপর চড়াও হয় বলে জানান বেনাপোল রেলস্টেশনের স্টেশন মাস্টার।

এতে মো. মমিন সহ ৩ জন আহত হন। আহতদের মধ্যে মো. সেতাফুর রহমান ও মো. ইনতাজুল হককে আহতাবস্থায় নাভারণ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আহত রেলওয়ে নিরাপত্তা বাহিনীর মমিনকে বিজিবির হেফাজতে থাকতে দেখা যায়। তবে এ ঘটনায় দুই বাহিনীর উচ্চপর্যায়ের কর্মকর্তাদের মধ্যে বৈঠক চলছিল।

৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল সাহেদ মো. মিনহাজ সিদ্দিকী জানান, সামান্য ঘটনায় উভয়ের মাঝে ভুল বোঝাবুঝি হয়েছে। বিষয়টি দ্রুত মীমাংসা হয়ে যাবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *