৬০ লাখ হোটেল-রেস্তোরাঁয় কাজ করছে ৩০ লাখ মানুষ, এদের অধিকাংশই অদক্ষ এবং অশিক্ষিত বা স্বল্প শিক্ষিত-রেস্তোরাঁ মালিক সমিতির মহাসচিব ইমরান হাসান

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির মহাসচিব ইমরান হাসান বলেছেন, ‘দেশে ৬০ লাখ হোটেল-রেস্তোরাঁ আছে। কর্মসংস্থান সৃষ্টিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে হোটেল- রেস্তোরাঁ। প্রায় ৩০ লাখ মানুষ কাজ করছে এ খাতে। তবে, তাদের অধিকাংশই অদক্ষ এবং অশিক্ষিত বা স্বল্প শিক্ষিত।

’মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রাজধানীর উত্তরা কমিউনিটি সেন্টারে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, বাংলদেশ রেস্তোরাঁ মালিক সমিতি ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের উদ্যোগে আয়োজিত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ইমরান হাসান বলেন, ‘এ খাতকে টেকসই করতে হলে নানা সমস্যা সমাধানের পাশাপাশি নিরাপদ খাদ্য পরিবেশন করতে হবে। জনস্বাস্থ্য বিবেচনায় হোটেল- রেস্তোরাঁগুলেকে অবশ্যই মানসম্মত ও ভেজালমুক্ত খাদ্য নিশ্চিত করতে হবে।’তিনি আরও বলেন, ‘দৃষ্টিভঙ্গির পরিবর্তন করতে হবে। তরুণ প্রজন্ম যেন এ খাতে আসে, সে বিষয়ে ইতিবাচক হতে হবে। বারাক ওবামার মেয়েও কিন্তু হোটেলে কাজ করেছে।

তার সম্মান কি চলে গেছে? অনেকে আমাদের ছেলেমেয়েদের এমবিবিএ-বিবিএ পড়ায়। দেখা যায়, তারা এসব ডিগ্রি নিয়ে বেকার থাকে। কিন্তু, হোটেল ম্যানেজমেন্টে পড়ে কেউ বেকার থাকবে না, আমি কথা দিচ্ছি। এ বিষয়ে পড়ে বিদেশেও বেশি টাকা আয় করা সম্ভব।

’অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য শাহনওয়াজ দিলরুবা খান। প্রধান অতিথি ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা।

বিশেষ অতিথি ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান এবং বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির মহাসচিব ইমরান হাসান।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *