অস্থায়ী কাঠের সাঁকো ভেঙ্গে খালের পানিতে পড়ে ৫ জন আহত

Uncategorized অন্যান্য


!! অভয়নগরের লেবুগাতি খালের অস্থায়ী কাঠের ব্রীজটি যেন মরন ফাঁদে পরিনত হয়েছে, ঠিকাদারের গাফিলতি ও দায়িত্বহীনতার কারণে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা !!



সুমন হোসেন, (যশোর) ঃ
যশোরের অভয়নগরে নির্মানাধীন ব্রীজের পাশে চলাচলের জন্য তৈরী করা অস্থায়ী কাঠের ব্রীজ ভেঙ্গে ইজিবাইক পানিতে পড়ে গেছে। এসময় ইজিবাইকটি ভেঙ্গে যায় এবং ইজিবাইকে থাকা রোগীসহ ৫ জন আহত হয়েছে।

বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর সকালে এ ঘটনাটি ঘটেছে।
এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে একটি ইজিবাইকে করে নড়াইল জেলার খড়রিয়া গ্রামে টুটুল শিকদার (৩৫) তার অসুস্থ মাকে নিয়ে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যাচ্ছিলো। পথিমধ্যে সকাল ১০ টার দিকে ওই ব্রীজের ওপর ইজিবাইক উঠলে হঠ্যাৎ অস্থায়ী কাঠের ব্রীজটি ভেঙ্গে খালে পড়ে যায়। এসময় ইজিবাইকে থাকা সকলে আহত হয়। আহতরা হলেন, ইজিবাইক চালক টুটুল শিকদার (৩৫), টুটুলের মা, দাউদ শেখ (৬৮) ও আরো ২ জন।

অভয়নগর উপজেলার শুভরাড়া ইউনিয়নে লেবুগাতি খালের ওপর নির্মিত ব্রীজটি নষ্ট হয়ে যাওয়ায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর নতুন করে ব্রীজ নির্মাণের দরপত্র আহবান করেন। ব্রীজ নির্মাণে বরাদ্দ ৬ কোটি ২ লক্ষ ৮৫ হাজার ৭৩ টাকা ব্যায়ে ব্রীজটি চলতি বছরের জানুয়ারী মাসের কাজটি শুরু হয়। মোজাহার এন্টারপ্রাইজ (প্রাইভেট) লিমিটেড এন্ড শামীম চাকলাদার জেভি ঠিকাদারি প্রতিষ্ঠান ওই কাজটি বাস্তবায়ন করছেন।

ব্রীজটি নির্মান করতে সাধারণ মানুষের চলাচলের সুবিধার্থে ওই খালের ওপর অস্থায়ী কাঠের ব্রীজ নির্মাণ করা হয়। ব্রীজটি দৈর্ঘ্য ৬০.০৫ মিটার। বিকল্প অস্থায়ী কাঠের ব্রীজটি নির্মাণের ফলে এলাকাবাসী তার ওপর দিয়ে চলাচল করে। বর্তমানে সাধারণ মানুষের চলাচলে ব্যাপক সমস্যার সৃষ্টি হচ্ছে।

উপজেলা প্রকৌশলী শেখ ইয়াফি জানান, অস্থায়ী কাঠের ব্রীজ ভেঙ্গে একটি ইজিবাইক খালে পড়ে গেছে শুনেছিলাম। সাথে সাথে আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। ঠিকাদারকে শক্ত কাঠ দিয়ে ঠিক করে দিতে বলেছি। বিষয় টি গুরুত্বপূর্ণভাবে সাধারন মানুষের স্বার্থে বিবেচনা করা হচ্ছে।


Leave a Reply

Your email address will not be published.