নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ময়মনসিংহ কার্যলয় কর্তৃক লাভেলো আইসক্রিম ফ্যাক্টরি তে মনিটরিং কার্যক্রম পরিচালনা

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিবেদক ঃ গত বুধবার ২৮ সেপ্টেম্বর বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, জেলা কার্যালয়, ময়মনসিংহ কর্তৃক ময়মনসিংহ জেলাস্থ ভালুকা উপজেলার বাশিল এলাকায় অবস্থিত লাভেলো আইসক্রিম ফ্যাক্টরি ( টাউফিকা ফুডস এন্ড লাভেলো আইসক্রিম পিএলসি) তে মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়।

মনিটরিং কালে আইসক্রিম তৈরির বিভিন্ন উপদান থেকে শুরু করে আইসক্রিম ও আইসললি তৈরির বিভিন্ন প্রোডাকশন লাইন, সংরক্ষণ ব্যবস্থা, পরিবহন ব্যবস্থা, যথাযথ প্যাকেজিং-লেভেলিং, সংশ্লিষ্ট বিভিন্ন কাগজপত্র যাচাই-বাছাই ও পর্যবেক্ষণ করা হয়।

পরিষ্কার পরিচ্ছন্নতা, যথাযথ হাইজিন এবং সলুউশন এইচএসিসিপি, উৎপাদনের সাথে সংশ্লিষ্ট নিরাপদ খাদ্য আইন ও সংশ্লিষ্ট আইন-বিধিমালা ইত্যাদি যথাযথভাবে মেনে চলার নির্দেশনা দেওয়া হয়।

ফুড গ্রেড কালার-ফ্লেভার ব্যবহার; উৎপাদন চেইনের সকল ধাপে যথাযথ তাপমাত্রা বাজায় রাখা, উন্নত ড্রেনেজ ব্যবস্থা, কর্মীদের যথাযথ স্বাস্থ্যসনদ, সকল ধাপের কাজের রেজিস্ট্রার সংরক্ষণ ইত্যাদি বিষয়ের প্রতি গুরুত্বারোপ করা হয়।
মনিটরিং কার্যক্রম পরিচালনা কালে বিভিন্ন অসংগতি পরিলক্ষিত হয়, সেগুলো সংশোধনের জন্য ০৩ মাস সময় বেঁধে দেওয়া হয়েছে।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ময়মনসিংহ জেলা নিরাপদ খাদ্য অফিসার মোঃ আতিকুর রহমান এর নেতৃত্বে পরিচালিত মনিটরিং কার্যক্রমে নিরাপদ খাদ্য পরিদর্শক শামছুল আলম, সদর উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ মাহবুব হোসেন, ভালুকা উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ মিজানুর রহমান, জেলা কার্যালয়ের নমুনা সংগ্রহ সহকারী সহ অন্যান্য সহায়ক স্টাফগণ উপস্থিত ছিলেন। সকলের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করার লক্ষ্যে জনস্বার্থে এ-ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *