মিথ্যা তথ্য দাখিলের অভিযোগে রেকা হোসেন নামে এক নারীর বিরুদ্ধে মামলা করেছে দুদক

Uncategorized আইন ও আদালত



!! মামলার এজহার সূত্রে জানা যায়, দুদকে দাখিল করা সম্পদ বিবরণী অনুসন্ধান ও যাচাইকালে সংগৃহীত রেকর্ডপত্র ও তথ্যাদি পর্যালোচনায় দেখা যায় যে, তার নামে ৪১ লাখ ২৮ হাজার ৬০২ টাকা মূল্যের ও স্থাবর সম্পদের তথ্য পাওয়া যায়। এছাড়া ২৩ লাখ টাকার অস্থাবর সম্পদের তথ্য পাওয়া যায়। অন্যদিকে, আয়কর নথিতে আসামির প্রদর্শিত পারিবারিক ব্যয়ের পরিমাণ উল্লেখ করা হয় ১৩ লাখ ৫০ হাজার। তাহলে তার মোট স্থাবর-অস্থাবর সম্পদ ও পারিবারিক ব্যয়সহ ৭৭ লাখ ৭৮ হাজার ৬০২ টাকা সম্পদের তথ্য পাওয়া যায়। তবে অনুসন্ধান কালে তার আয়ের স্বপক্ষে গ্রহণযোগ্য কোনো উৎস পাওয়া যায়নি !!



নিজস্ব প্রতিবেদক ঃ জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জন ও সম্পদের মিথ্যা তথ্য দাখিলের অভিযোগে রেকা হোসেন নামে এক নারীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কুমিশন (দুদক)। সোমবার (১০ অক্টোবর) দুদকের সহকারী পরিচালক জাফর সাদেক শিবলী বাদী হয়ে মামলাটি করেন। সংস্থাটির জনসংযোগ বিভাগ থেকে মামলার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
মামলার এজহার সূত্রে জানা যায়, দুদকে দাখিল করা সম্পদ বিবরণী অনুসন্ধান ও যাচাইকালে সংগৃহীত রেকর্ডপত্র ও তথ্যাদি পর্যালোচনায় দেখা যায় যে, তার নামে ৪১ লাখ ২৮ হাজার ৬০২ টাকা মূল্যের ও স্থাবর সম্পদের তথ্য পাওয়া যায়। এছাড়া ২৩ লাখ টাকার অস্থাবর সম্পদের তথ্য পাওয়া যায়। অন্যদিকে, আয়কর নথিতে আসামির প্রদর্শিত পারিবারিক ব্যয়ের পরিমাণ উল্লেখ করা হয় ১৩ লাখ ৫০ হাজার। তাহলে তার মোট স্থাবর-অস্থাবর সম্পদ ও পারিবারিক ব্যয়সহ ৭৭ লাখ ৭৮ হাজার ৬০২ টাকা সম্পদের তথ্য পাওয়া যায়। তবে অনুসন্ধানকালে তার আয়ের স্বপক্ষে গ্রহণযোগ্য কোনো উৎস পাওয়া যায়নি।

দুদকের মামলায় আরো বলা হয়েছে, দুদকের যাচাই ও অনুসন্ধান কালে রেকা হোসেনের নামে ৭৭ লাখ ৭৮ হাজার ৬০২ টাকার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসংগতিপূর্ণ সম্পদের অর্জন করেন। দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করছেন।
উল্লেখ্য, গত ১১ সেপ্টেম্বর আসামি রেকা হোসেনের স্বামী দেলোয়ার হোসেন (দেলু)’র বিরুদ্ধে ১১ কোটি তিন লাখ ৪৬ হাজার ৮৮১ টাকা মূল্যের অবৈধ সম্পদ অর্জনের দায়ে মামলা করেছে দুদক।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *