ভোক্তা অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযানে ১,৩১,৯০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি ঃ বাণিজ‌্য মন্ত্রণাল‌য়ের তত্ত্বাবধা‌নে জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের মহাপ‌রিচালকের অ‌র্পিত ক্ষমতাব‌লে, জেলা প্রশাসক এর এবং উপজেলা নির্বাহী অফিসার, বাগাতিপাড়া এর সা‌র্বিক সহায়তায় জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, নাটোর জেলা কার্যালয় কর্তৃক রবিবার ১৬ অক্টোবর, ‌নাটোর জেলার বাগাতিপাড়া উপজেলায় একটি অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

রাত ১২ টা হ‌তে প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় বাগাতিপাড়া উপজেলার নূরপুর মালঞ্চি বাজার এলাকায় অবস্থিত উজির গুড় ভান্ডারকে (স্বত্বাধিকারী, মো: উজির আলী) ৪২ ধারায় খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণের অপরাধে ৫০,০০০ (পঞ্চাশ হাজার) এবং একই বাজার এলাকায় অবস্থিত হারুন গুড় ভান্ডারকে (স্বত্বাধিকারী, মো: হারুন) ৪২ ধারায় খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণের অপরাধে ১০,০০০ (দশ হাজার), একই বাজার এলাকায় অবস্থিত সোনালী গুড় ভান্ডারকে (স্বত্বাধিকারী, সোনালী) ৪২ ধারায় খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণের অপরাধে ১০,০০০ (দশ হাজার), খন্দকার মালঞ্চি বাজার এলাকায় অবস্থিত বিষু গুড় ভান্ডারকে (স্বত্বাধিকারী: মো: বিষু আলী) ৪২ ধারায় খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণের অপরাধে ১১,৯০০ (এগার হাজার নয়শত) টাকা, বড়বাঘা বাজার এলাকায় অবস্থিত সোহাগ গুড় ভান্ডারকে (স্বত্বাধিকারী: সাবিবুর রহমান সোহাগ) ৪২ ধারায় খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণের অপরাধে ৫০,০০০ (পঞ্চাশ হাজার)টাকাসহ সর্বমোট ১,৩১,৯০০ (এক লক্ষ একত্রিশ হাজার নয়শত) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এর পাশাপাশি সচেতনতার জন্য লিফলেট বিতরণ করা হয়। নাটোর জেলার র‍্যাব এর সিপিসি-২ এর একটি চৌকশ টিমের সহায়তায় উপর্যুক্ত অ‌ভিযা‌নটি প‌রিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, নাটোর জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মোঃ মেহেদী হাসান তানভীর উক্ত অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন। তিনি আজকের দেশ ডটকম কে জানিয়েছেন যে, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *