বরিশালে শহীদ শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিনিধি ঃ মঙ্গলবার ১৮ অক্টোবর, সকাল ১০ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্ব কনিষ্ঠ সন্তান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শহীদ শেখ রাসেল এর ৫৮ তম জন্মবার্ষিকী ও শেখ রাসেল দিবস-২০২২ উদযাপন উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমী অডিটোরিয়ামে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স জনাব সঞ্জয় কুমার কুণ্ডু।

এ-সময় তিনি বলেন, ১৯৬৪ সালের এই দিনে ধানমণ্ডির বঙ্গ ভবনে জন্মগ্রহণ করেন শেখ রাসেল। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা যখন সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করে, সে-সময় ঘাতকেরা শুধু ব্যক্তি বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তারা বঙ্গবন্ধুর আদর্শকেও হত্যা করতে চেয়েছিল; তাইতো তারা বঙ্গবন্ধুর রক্তের ধারা, বঙ্গবন্ধুর উত্তরাধিকারী, ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র শিশুপুত্র শেখ রাসেল সহ পুরো পরিবারকে নির্মমভাবে হত্যা করেছিল।আজকের এই দিনে আমি শেখ রাসেল সহ সকল শহীদ’দের বিদেহী আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করছি।

এসময় শহীদ শেখ রাসেল দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শীর্ষস্থান অধিকারীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।
এর আগে বরিশাল মডেল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে জেলা শিল্পকলা একাডেমী চত্বরে এসে সমাপ্ত হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার বরিশাল মোঃ আমিন উল আহসান, অতিঃ ডিআইজি বরিশাল রেঞ্জ ড.এ. কে. এম ইকবাল হোসেন, জেলা প্রশাসক বরিশাল মোঃ জসীম উদ্দিন হায়দার, পুলিশ সুপার বরিশাল, ওয়াহিদুল ইসলাম, বিপিএম, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ তালুকদার মো. ইউনুস, সহ সুশীল সমাজের নেতৃবৃন্দ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *