রাজধানীর ফকিরাপুলে বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ২ টি প্রতিষ্ঠান কে জরিমানা ও মামলা দায়ের

Uncategorized আইন ও আদালত



নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল বুধবার ২৬ অক্টোবর রাজধানীর মতিঝিল থানার ফকিরাপুল এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে ২টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করা সহ জরিমানা আদায় করা হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন ( বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুসারে সিএম লাইসেন্স গ্রহণ/নবায়ন না করে রওজা পিওর ফুডস লিঃ, কেরাণীগঞ্জ, ঢাকা প্রতিষ্ঠানের প্রক্রিয়াজাতকৃত ‘রওজা’ ব্র্যান্ডের “হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, ধনিয়ার গুঁড়া, জিরার গুঁড়া, ঘি, মধু, আচার, সরিষার তেল ও মুড়ি” পণ্যসমূহ অবৈধভাবে মানচিহ্ন ব্যবহারপূর্বক বা মানচিহ্নসহ মোড়কে প্রয়োজনীয় তথ্যাদি উল্লেখ ব্যতীত বিক্রয়-বিতরণের উদ্দেশ্যে প্রদর্শন করার অপরাধে নাজাত দিপো, ৪৭, ফকিরাপুল, মতিঝিল, ঢাকা নামীয় সরবরাহকারী প্রতিষ্ঠানকে ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

একই প্রতিষ্ঠানকে ১৯টি পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত বাজারজাতের অপরাধে ওজন ও পরিমাপ মানদন্ড আইন,২০১৮ অনুযায়ী ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

জরিমানাকৃত সর্বমোট ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা তাৎক্ষণিকভাবে আদায় সহ প্রতিটি পণ্যের ১টি করে নমুনা আলামত হিসেবে জব্দ করা হয়েছে।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান এর নেতৃত্বে এপিবিএন-৫ সদস্যদের সহায়তায় পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আফসানা হোসেন, ফিল্ড অফিসার (সিএম) এবং আহমেদ হোসেন, পরিদর্শক (মেট), ঢাকা দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *