পিবিআই প্রধান কর্তৃক মহাকারুনিক বুদ্ধ মুর্তির দ্বার উম্মোচন

Uncategorized অন্যান্য



নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল শুক্রবার ২৮ অক্টোবর, চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন কর্ত্তালা—বেলখাইন সদ্ধর্মালংকার বিহারে দানোত্তম শুভ কঠিন চীবর দানোৎসব’২০২২ ও মহাকারুনিক বুদ্ধের দন্ডায়মান প্রতিবিম্বের নির্মান ও অভিষেক অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে হাজারো ভক্তের উপস্থিতিতে শান্তির পায়রা উড়িয়ে ২৫ ফুট উঁচু নবনির্মিত দন্ডায়মান বুদ্ধমুর্তির দ্বার উম্মোচন করেন পিবিআই প্রধান, অ্যাডিশনাল আইজিপি, জনাব বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম ও তার সহধর্মিনী ডাঃ জয়া মল্লিক।

কর্ত্তালা—বেলখাইন সদ্ধর্মালংকার বিহারের দাতা থাপা বড়ুয়া ও তার পরিবারের সদস্যদের আয়োজনে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হুইপ, বাংলাদেশ জাতীয় সংসদ জনাব সামশুল হক চৌধুরী, এমপি। সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন সদ্ধর্ম বিশারদ ভদন্ত বসুমিত্র মহাস্থবির।

দানোত্তম শুভ কঠিন চীবর দানোৎসব’২০২২ ও মহাকারুনিক বুদ্ধের দন্ডায়মান প্রতিবিম্বের নির্মান ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর আদর্শে গড়া বর্তমান সরকারের আমলে প্রতিটি ধর্মের মানুষ নিজ নিজ বলয়ে পূর্ণ স্বাধীনতায় ধর্মীয় রীতিনীতি পালন করছে। এছাড়াও প্রতিটি ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন কাজে বর্তমান সরকার অত্যন্ত আন্তরিক বলে তিনি উল্লেখ করেন।

পিবিআই প্রধান, অ্যাডিশনাল আইজিপি, বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম তার বক্তব্যে বলেন, গৌতম বুদ্ধ আমাদের শিখিয়েছেন—নিজের মুক্তি নিজের কাছে। আমাদের সকলের হৃদয়ে বুদ্ধ অন্তর্যামি রুপে আছেন। নিজের অন্তরে তাকে খোজার চেষ্টা অব্যাহত রাখলে পৃথিবীতে শান্তি আসবেই। প্রচুর ভক্ত দর্শকের উপস্থিতিতে কঠিন চীবর দানোৎসব’২০২২ ও মহাকারুনিক বুদ্ধের মুর্তি উদ্বোধন করা হয়।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *