রংপর পীরগাছায় কমিউনিটি পুলিশিং ডে-উদযাপন

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিবেদক ঃ “কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি-শৃঙ্খলা সর্বত্র” এই প্রতিপাদ্য কে সামনে রেখে জেলা পুলিশ, রংপুর ও কমিউনিটি পুলিশিং কমিটি, রংপুর এর বর্ণিল আয়োজনে পীরগাছা উপজেলা চত্বরে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উৎসবমুখর পরিবেশে উদযাপিত হয়।

মোঃ আজহরুল ইসলাম, সহযোগী অধ্যাপক, বেগম রোকেয়া কলেজ ও যুগ্ম সাধারণ সম্পাদক, কমিউনিটি পুলিশিং, রংপুর এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র জেলার পুলিশ সুপার মোঃ ফেরদৌস আলী চৌধুরী মহোদয়।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মধুসূদন রায়, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত), রংপুর, মোঃ আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি), রংপুর, মোঃ আশরাফুল আলম, সহকারী পুলিশ সুপার (এসএসএফ এবং অতিরিক্ত দায়িত্বে সি-সার্কেল); বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) মোঃ নাসিম উদ্দিন, সভাপতি, কমিউনিটি পুলিশিং, রংপুর; এ্যাডভোকেট দিলশাদ ইসলাম, সাধারণ সম্পাদক, কমিউনিটি পুলিশিং, রংপুর, আবু নাসের শাহ মোঃ মাহবুবুর রহমান, উপজেলা চেয়ারম্যান, পীরগাছা, রংপুর, শেখ শামসুল আরেফীন, উপজেলা নির্বাহী অফিসার, পীরগাছা, রংপুর, মোঃ মাসুমুর রহমান, অফিসার ইনচার্জ, পীরগাছা থানা, রংপুরসহ সম্মানিত বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব, শিক্ষক, শিক্ষার্থী, প্রেস ও ইলেকট্রনিক
মিডিয়ার ব্যক্তিবর্গ, জেলা ও থানা কমিউনিটি পুলিশিংয়ের সদস্যবৃন্দ ও বিভিন্ন শ্রেণি ও পেশার সাধারণ মানুষ।

পুলিশ সুপার তার বক্তব্যে বলেন, যে, কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে এলাকার সকল প্রকার অপরাধ যেমন- মাদক, জুয়া, বাল্যবিবাহ, ইভটিজিং, নারী- শিশু নির্যাতন সহ জঙ্গীবাদ ও সন্ত্রাস দমনে পুলিশকে সহযোগিতা করা যায়। এর ফলে সমাজের মানুষের অপরাধ প্রবণতা কমে যায় এবং দেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যায়। জেলা পুলিশ অপরাধ দমনে তথা সার্বিক আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য বদ্ধ পরিকর এবং তিনি সমাজের সকল পেশার মানুষকে অপরাধের সংবাদ দ্রুত পুলিশের নিকট পৌঁছাতে আহবান জানান।

অনুষ্ঠানের শুরুতে সকাল সাড়ে ৯ টায় উপজেলা চত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে রংপুর জেলা পুলিশের ঐতিহ্যবাহী সুস্বজ্জিত বাদক দলের দামামা বাজিয়ে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ এর সুবিশাল বর্ণাঢ্য র্যালী শহর প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা চত্বরে এসে উপস্থিত হয়।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *