সিআইডির ফাইন্যান্সিয়াল ক্রাইম ইনভেস্টিগেশন (বিশেষ) কোর্স -৪র্থ ব্যাচের প্রশিক্ষণের অংশ হিসাবে ডিএনএ ও ডিজিটাল ফরেনসিক ল্যাব পরিদর্শন

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিবেদক ঃ সোমবার ২১ নভেম্বর চলমান ফাইন্যান্সিয়াল ক্রাইম ইনভেস্টিগেশন (বিশেষ) কোর্স- ৪র্থ ব্যাচের ৩য় দিনে প্রশিক্ষণের অংশ হিসাবে প্রশিক্ষনার্থীগণ ডিএনএ ল্যাব ও ফরেনসিক ল্যাব পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন ট্রেইনিং অ্যাডভাইজার এসোসিয়েট প্রফেসর ডঃ খাঁন সরফরাজ আলী, পিএইচডি, এমফিল সহ সিআইডির অন্যান্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ গণ ।

ফাইন্যান্সিয়াল ক্রাইম ও মানিলন্ডারিং মামলার তদন্ত কার্যক্রমের দক্ষতা বৃদ্ধির লক্ষে ফাইন্যান্সিয়াল ক্রাইম ইনভেস্টিগেশন (বিশেষ) কোর্সটি চালু করা হয়। যার ধারাবাহিকতায় বর্তমানে ৪র্থ ব্যাচের কার্যক্রম পরিচালিত হচ্ছে।

৪র্থ ব্যাচে ৬০ জন তদন্তকারী এবং তদারকি কর্মকর্তা অংশ গ্রহণ করেন। তাদেরকে ৬টি গ্রুপে ভাগ করে, প্রতি গ্রুপে ১টি করে এসাইনমেন্ট দেয়া হয়। কোর্সটির উদ্দেশ্য হচ্ছে মানিলন্ডারিং মামলার তদন্ত পরিচালনায় ক্রটি বিচ্যুতি দূরীকরণ এবং অপরাধীদের শতভাগ সাজা নিশ্চিত করন।

সোমবার ২১ নভেম্বর, প্রশিক্ষনার্থীদের প্রশিক্ষণ প্রদান করেন এস এম সাজ্জাদ হোসেন উপ-পরিচালক দুদক। কোর্সটি ৫ অর্ধকার্য দিবস ব্যাপী পরিচালিত হবে।

সিআইডি প্রধান, অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া, বিপিএম, পিপিএম এর সার্বিক দিক নির্দেশনা ও তত্ত্বাবধানে ডিটেকটিভ ট্রেইনিং স্কুল (ডিটিএস) কোর্সটি পারিচালনা করছে এবং কোর্সটির ট্রেইনিং অ্যাডভাইজার হিসাবে নিয়োজিত আছেন এসোসিয়েট প্রফেসর ডঃ খাঁন সরফরাজ আলী, পিএইচডি, এমফিল।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *