রংপুরে বিএসটিআই এর বিভাগীয় কার্যলয় কর্তৃক সার্ভিল্যান্স অভিযান পরিচালনা

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিনিধি ঃ খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে সোমবার ২৮ নভেম্বর বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বিভাগীয় কার্যালয়, রংপুর এর উদ্যোগে রংপুর মহানগরীর বিভিন্ন এলাকায় সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করা হয়।

উক্ত সার্ভিল্যান্স অভিযান পরিচালনা কালে মেসার্স মতি ব্রেড এন্ড কনফেকশনারি, মুরগির ফার্ম, খামার মোড়, আলমনগর, মহানগর, রংপুর এর কারখানার প্রয়োজনীয় সংস্কার সাপেক্ষে আগামী ১৫ দিনের মধ্যে বিস্কুট, কেক ও দই এর সিএম লাইসেন্স নবায়ন এর পরামর্শ প্রদান করা হয়।

মেসার্স প্রিয় ফুড লিমিটেড ( ভি আই পি শাহাদাৎ গ্রুপের একটি প্রতিষ্ঠান) , তাজহাট, সদর, রংপুর প্রতিষ্ঠানটি বিএসটিআই এর বাধ্যতামূলক পণ্য কাপড় কাচা সাবান, হোয়াইট ব্রেড, কেক পণ্যের মোড়কে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর সিএম লাইসেন্স গ্রহণ না করেই বিএসটিআই এর মানচিহ্ন ব্যবহার করে অবৈধভাবে উৎপাদন ও বিক্রয়-বিতরণ করছেন। ১৫ দিনের মধ্যে লাইসেন্স গ্রহণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করলে প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিধি মোতাবেক নিয়মিত মামলা প্রদান করা হবে। মেসার্স জ্যোতি মুড়ি, জে.ভি.সেন রোড, মাহিগঞ্জ, রংপুর প্রতিষ্ঠানের মুড়ি পণ্যের সিএম লাইসেন্স ১৫ দিনের মধ্যে গ্রহণের জন্য বলা হয়। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করলে প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে এবং মেসার্স আর ক্যাবলস, দর্শনা, মহানগর, রংপুর – ক্যাবল, ব্রান্ড, অজ, মানসম্মত ক্যাবল উৎপাদন ও বিক্রয় বিতরণের পরামর্শ প্রদান করা হয়।

উক্ত সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করেন মোঃ জাহিদুর রহমান, সহকারী পরিচালক (সিএম) ও মারুফা বেগম, ফিল্ড অফিসার (সিএম), বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর।

এ বিষয়ে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুরের বিভাগীয় অফিসের উপ-পরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান, জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এর অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *