বাগেরহাটের চাঞ্চল্যকর ট্রিপল মার্ডার মামলায় ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড

Uncategorized আইন ও আদালত


জাহানারা পিংকি ঃ
বাগেরহাটের মোড়লগঞ্জ উপজেলার দৈবজ্ঞহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আনছার আলী দিহিদার ও তার সহধর্মিণী মঞ্জু বেগম এবং উপজেলা যুবলীগের সহ সভাপতি শেখ শুকুর হত্যা মামলায় ১৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন আদালত।

রবিবার ৪ ডিসেম্বর, দুপুর ২ টায় খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মোঃ নজরুল ইসলাম হাওলাদার এ রায় ঘোষণা করেন।

মামলার এজাহারসূত্রে জানা যায়,, বাগেরহাটের মোড়লগঞ্জ থানার ৪ নং দৈবজ্ঞহাটি ইউনিয়ন পরিষদের তদানিন্তন চেয়ারম্যান শহিদুল ইসলাম ফকিরকে ১ নং আসামী করে মৃত শুকুরের ভাই শেখ ফারুক আহমেদ মোড়লগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন গত ৩ আগস্ট ২০১৮ সালে।
উক্ত মামলায় ঘটনার প্রকাশ গত ১ আগস্ট ২০১৮ সালে ২ টা ৩০ মিনিটের সময় মৃত শুকুর শেখকে ধরে নিয়ে ইউনিয়ন পরিষদের পার্শ্বে কলেজ মাঠে নিয়ে পিটিয়ে, কুপিয়ে ও গুলি করে হত্যা করে।

পরবর্তীতে পার্শ্ববর্তী দৈবজ্ঞহাটি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনসার আলী দিহিদার এবং তার স্ত্রী মঞ্জু বেগমকে পিটিয়ে, কুপিয়ে জখম করে। ঘটনাস্থলে শুকুর ও আনসার আলীর মৃত্যু ঘটে এবং আহত বাবুল শেখ বেঁচে উঠলেও আনসার আলীর স্ত্রী মঞ্জু বেগম চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

মামলাটি তদন্ত করে মোড়লগঞ্জ থানার ওসি ঠাকুরদাস মন্ডল ৮২ জনকে স্বাক্ষী ও ৫৮ জনকে আসামী করে চার্জশীট দাখিল করেন।মামলাটি বিচার ও নিষ্পত্তির জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আদেশ বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনাল,খুলনায় প্রেরণ করা হয়।

খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মোঃ নজরুল ইসলাম হাওলাদার ১৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও মামলা প্রমানিত না হওয়ায় ৪৪ জনকে খালাস প্রদান করেছেন।

ট্রিপল মার্ডার কেসের রায় সম্পর্কে রাষ্ট্রপক্ষের আইনজীবী এ্যাড. রুমানা তানহা জানান,,৫৮ জন আসামীর মধ্যে ১৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত এবং ৪৪ জন খালাস পেয়েছে।
১৪ জন আসামীকে ৩০২/৩৪ ধারায় মামলা করা হয়েছে। বিজ্ঞ আদালত এ ১৪ জনকে যাবজ্জীবন এবং ৫ হাজার টাকা অর্থদন্ড ও আরও ১ বছরের কারাদণ্ড প্রদান করেছেন আদালত।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *