বিজিবি’র যশোর ব্যাটালিয়নের অভিযানে চুয়াডাঙ্গা সীমান্ত এলাকা থেকে ১.১৭০ কেজি ওজনের ১০টি স্বর্ণের বার সহ ১ জন আটক

Uncategorized আইন ও আদালত



সুমন হোসেন (যশোর) ঃ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর যশোর ব্যাটালিয়নের অভিযানে চুয়াডাঙ্গার দামুড়হুদা সীমান্ত থেকে ১.১৭০ কেজি ওজনের ১০টি স্বর্ণের বারসহ ১ জন পাচারকারী আটক হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে,গত বৃহস্পতিবার ৮ ডিসেম্বর বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি)-এর হাবিলদার মোঃ রাসেল সিকদারের নেতৃত্বে চুয়াডাঙ্গার দামুড়হুদা সীমান্তে গোপন সংবাদের ভিত্তিতে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

উক্ত অভিযানে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে চুয়াডাঙ্গা হতে দর্শণাগামী একটি মোটরসাইকেল আরোহীকে থামার সংকেত দিলে মোটরসাইকেল চালক বিষয়টি বুঝতে পেরে অত্যন্ত সুকৌশলে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে টহলদল ধাওয়া করে লকুনাথপুর এলাকা হতে মোটরসাইকেলসহ তাকে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উক্ত ব্যক্তিকে তল্লাশী করে তার কোমরের বিশেষ কায়দায় লুকায়িত একটি ব্যাগ হতে ১০টি স্বর্ণের বার পাওয়া যায়।

উদ্ধারকৃত স্বর্ণের ওজন আনুমানিক ১.১৭০ কেজি এবং বর্তমানমূল্য ১,১৭,০০,০০০ (এক কোটি সতের লক্ষ) টাকা। আটককৃত ব্যক্তি মোঃ মারুফ বিল্লাহ (২০), পিতা- মোঃ আরিফ বিল্লাহ, গ্রাম-বেলগাছি ঈদগাপাড়া, ডাকঘর, থানা ও জেলা-চুয়াডাঙ্গা-কে জিজ্ঞাসাবাদে জানা যায়, উক্ত স্বর্ণ দর্শনা সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল।

আটককৃত স্বর্ণ, মোটরসাইকেল এবং একটি মোবাইল সহ পাচারকারীর বিরুদ্ধে দামুরহুদা থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বার ট্রেজারীতে জমা করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *