ব্রাহ্মণবাড়িয়ায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্তৃক মনিটরিং কার্যক্রম পরিচালনা

Uncategorized অন্যান্য



!! মিষ্টি ও বেকারি পণ্যে মানব দেহের জন্য অত্যন্ত ক্ষতিকর হাইড্রোজ নামক কেমিক্যাল এর ব্যবহার, !!


নিজস্ব প্রতিনিধি ঃ সোমবার ১৯ ডিসেম্বর, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলাধীন দাতিয়ারাস্থ বিভিন্ন খাদ্য স্থাপনায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, জেলা কার্যালয়, ব্রাহ্মণবাড়িয়া কর্তৃক মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা, ব্রাহ্মণবাড়িয়া, মোহাম্মদ ফারহান ইসলাম এর নেতৃত্বে শহরের বিভিন্ন হোটেল-রেস্তোরাঁ, বেকারি ও মিষ্টি জাতীয় খাদ্যদ্রব্য উৎপাদনকারী কারখানায় মনিটরিংকালে খোলা ডাস্টবিন,লেভেলিং প্রবিধানমালা লংঘন, অপরিষ্কার-অপরিচ্ছন্ন রান্নাঘর, হালনাগাদকৃত ট্রেড লাইসেন্স না থাকা, খাদ্যকর্মীদের স্বাস্থ্যসনদ না থাকাসহ বিভিন্ন অসঙ্গতি পরিলক্ষিত হয়।

এসময় হ্যালো বেকারি এন্ড সুইটসের কারখানা পরিদর্শন কালে মিষ্টি ও বেকারি পণ্যে মানব স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর হাইড্রোজ এর ব্যবহার, অত্যন্ত নিম্নমানের কাঁচামাল, অননুমোদিত কাঁচামাল এর ব্যবহার পরিলক্ষিত হয়।
এছাড়া Hungry রেস্তোরাঁয় খোলা ডাস্টবিন, অপরিষ্কার -অপরিচ্ছন্ন রান্নাঘর, মেয়াদবিহীন পাউরুটির ব্যবহার দৃশ্যমান হয়।
এসময় প্রতিষ্ঠান গুলোকে সার্বিক পরিবেশ উন্নয়ন, কাস্টমার সার্ভিসের মানোন্নয়ন, উৎপাদিত পণ্যের গুনগত মানোন্নয়ন, ক্রয়-বিক্রয়ের রশিদ যথাযথভাবে সংরক্ষণ এবং খাদ্য কর্মীদের ব্যক্তিগত স্বাস্থ্যবিধি প্রতিপালনে দিকনির্দেশনা প্রদান ও প্রয়োজনীয় নির্দেশনা সম্বলিত লিফলেট-পোস্টার বিতরণ করা হয়। এছাড়া নিরাপদ খাদ্য আইন এবং বিধি বিধান সম্পর্কে তাদেরকে অবহিত করা হয়।

নিরাপদ খাদ্য নিশ্চিতে তারা প্রত্যেকেই দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন। মনিটরিং কার্যক্রমে সার্বিক সহযোগিতা প্রদান করেন দায়িত্বপ্রাপ্ত নিরাপদ খাদ্য পরিদর্শক মোহাম্মদ ছফিউর রহমান ভূইয়া, সুধীন সূত্রধর, নমুনা সংগ্রহ সহকারী ও ফাহিম মিয়া, অফিস সহায়ক, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, জেলা কার্যালয়, ব্রাহ্মণবাড়িয়া।

জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা, মোহাম্মদ ফারহান ইসলাম আজকের দেশ ডটকম কে জানান, জনস্বার্থে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এর এজাতীয় কার্যক্রম অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *