দিনাজপুরে বিএসটিআইয়ের মোবাইল কোর্ট কর্তৃক ২৪,০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিনিধি ঃ খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে মঙ্গলবার ২১ ডিসেম্বর বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বিভাগীয় অফিস রংপুর ও জেলা প্রশাসন, ঠাকুরগাঁও এর উদ্যোগে ঠাকুরগাঁও জেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে মেসার্স আল বাইক ফুড, বাসস্ট্যান্ড সংলগ্ন, সদর, ঠাকুরগাও এর দোকানে কেক পণ্যের গায়ে উৎপাদন তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখসহ প্রয়োজনীয় তথ‍্যাদি না থাকায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ২৪/৪১ ধারায় ৩০০০ টাকা জরিমানা করা হয়। মেসার্স সুরুচি হোটেল এন্ড রেস্টুরেন্ট, বাসস্ট্যান্ড সংলগ্ন, সদর, ঠাকুরগাও এর দোকানে দই ও নিমকি পণ্যের মোড়কে পণ্যের পরিচিতিসহ অন‍্যান‍্য তথ‍্য না থাকায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ২৪/৪১ ধারায় ১,০০০ টাকা জরিমানা করা হয়, এবং মেসার্স এনামুল হক ফিলিং স্টেশন, পুরাতন বাসস্ট্যান্ড, সদর, ঠাকুরগাঁও এর আন্ডারগ্রাউন্ড স্টোরেজ ট‍্যাংকের ক‍্যালিব্রেশন সনদ হালনাগাদ না থাকায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ৩২/৫২ ধারায় ২০,০০০ টাকা জরিমানা করা হয়।

মেবাইল কোর্ট পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মোঃ শামছুজ্জামান আসিফ, জেলা প্রশাসকের কার্যালয়, ঠাকুরগাও।

প্রসিকিউটর অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন মোঃ মেসবাহ-উল-হাসান, ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ আলমাস মিয়া, পরিদর্শক (মেট্রোলজি), বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় কার্যলয়ের প্রধান উপ-পরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান,জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *