ডিসেম্বর মাসজুড়ে বিএনপি’র নেতাকর্মীদের গণগ্রেফতার ও গায়েবী মামলা দায়েরের প্রতিবাদে খুলনা মহানগর ও জেলা বিএনপির সাংবাদিক সম্মেলন

Uncategorized অন্যান্য


পিংকি জাহানারা ঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের গ্রেফতাররের ঘটনায় তীব্র নিন্দা এবং ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশে বিএনপি’র নেতাকর্মীদের গায়েবি মামলা, গণ গ্রেফতার, নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে পুলিশি অভিযান ও পরিবারের সদস্যদের সাথে চরম দুর্ব্যবহারের প্রতিবাদে বৃহস্পতিবার ২২ ডিসেম্বর, বেলা ১২ টায় খুলনা মহানগরীর কে.ডি. ঘোষ রোডস্থ বিএনপির দলীয় কার্যালয়ে খুলনা মহানগর ও জেলা বিএনপি এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।

খুলনা মহানগর বিএনপির আহবায়ক এ্যাড.এস এম শফিকুল আলম মনা সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।

তিনি বলেন, খুলনার করিৎকর্মা পুলিশ প্রশাসন চলতি ডিসেম্বর মাসের প্রথম তিন সপ্তাহ গায়েবি, বানোয়াট, ভিত্তিহীন, অবাস্তব ও কল্পনাপ্রসূত অভিযোগে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মোট ১৪ টি মামলা দায়ের করেছে।
খুলনা মহানগরীর ৮ টি থানার প্রতিটিতে একটি করে মামলা হয়েছে।

জেলার রূপসা থানায় ২ টি, পাইকগাছা ও বটিয়াঘাটা থানায় ১ টি করে। মহানগরীর ৮ টি মামলায় এজাহারনামীয়সহ অজ্ঞাত পরিচয় আসামী করা হয়েছে ৪৪৫ জন নেতাকর্মীকে। আজ জেলার ৬ মামলায় এজাহারনামীয়সহ অজ্ঞাত পরিচয় আসামী হয়েছেন ৩৯০ জন।মোট আসামী হয়েছেন বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের প্রায় সাড়ে ৮’শ জন। বানোয়াট গায়েবী এসব মামলায় মহানগরীর ৪২ জন এবং জেলার ৪৭ জন নেতাকর্মী কারাবন্দী রয়েছেন। ঢাকায় বিএনপির কর্মসূচীতে অংশ নিতে গিয়ে খুলনার ১০ নেতাকর্মী গ্রেফতার হয়েছেন।যাদের মধ্যে পাইকগাছার ৪ জন, ডুমুরিয়ার ২ জন, দাকোপের ২ জন এবং মহানগর যুবদলের ২ জন রয়েছেন
নেতাকর্মীদের গ্রেফতারের তীব্র নিন্দা ও অবিলম্বে মুক্তির দাবি জানান।

উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন খুলনা মহানগর বিএনপির আহবায়ক এ্যাড.এস.এম. শফিকুল আলম মনা, খুলনা জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান, খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব মোঃ শফিকুল আলম তুহিনসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *