গ্রাহক তথ্যের নিরাপত্তায় মাইক্রোসফটের সল্যুশন ব্যবহার করবে ইউসিবি

Uncategorized জাতীয়


স্টাফ রিপোর্টার ঃ
গ্রাহকদের ব্যাংকিং কার্যক্রমে ভিন্নমাত্রা সংযোজন (এক্সসেপশনাল ভ্যালু), খরচ-সাশ্রয় (কস্ট সেভিংস) ও অত্যাধুনিক নিরাপত্তায় মাইক্রোসফটের সল্যুশন ব্যবহার করবে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবি)। সম্প্রতি রাজধানীর গুলশানে ইউসিবি’র প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রতিষ্ঠান দুটির মধ্যে একটি চুক্তি সই অনুষ্ঠিত হয়েছে।

লাইসেন্সিং সল্যুশন পার্টনার হিসেবে থাকরাল ওয়ান মাইক্রোসফট এন্টারপ্রাইজ অ্যাগ্রিমেন্ট (চুক্তি) এর মাধ্যমে ব্যাংকটি কস্ট সেভিংস, বিভিন্ন ধরনের সুবিধা ও উদ্ভাবনের মাধ্যমে নতুন মাত্রা সংযোজনের বিষয়টি নিশ্চিত করবে। পাশাপাশি, এ চুক্তিটি সফটওয়্যার সার্ভিসেস ও লাইসেন্স কেনার বিষয়টিকে সহজ করবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ইউসিবি’র ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও চিফ অপারেটিং অফিসার আব্দুল্লাহ আল মামুন, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও হেড অফ ইনফরমেশন টেকনোলজি কাশেফ রহমান, মাইক্রোসফট এসইএ নিউ মার্কেটসের জেনারেল ম্যানেজার সুক হুন চিয়া, চিফ অপারেটিং অফিসার মার্ক ওয়ালটন, মাইক্রোসফট ভুটান, বাংলাদেশ ও নেপালের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর ইউসুপ ফারুক এবং মাইক্রোসফট লাইসেন্সিং সল্যুশন পার্টনার থাকরাল ওয়ানের চিফ এক্সিকিউটিভ অফিসার বাসাব বাগচী।

অনুষ্ঠানে ইউসিবি’র ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও চিফ অপারেটিং অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘প্রতিনিয়ত নিত্য নতুন প্রযুক্তির উদ্ভাবন ঘটছে। এ পরিস্থিতিতে, ব্যাংকের পারফরমেন্স বৃদ্ধি ও সাইবার নিরাপত্তায় আমাদের অত্যাধুনিক প্রযুক্তির প্রয়োজন। এ অংশীদারিত্ব আমাদের ব্যাংককে প্রয়োজন অনুসারে সর্বাধুনিক মাইক্রোসফট সফটওয়্যার পরিসেবা ও লাইসেন্সগুলো নির্বিঘ্নে ব্যবহার করার ক্ষেত্রে ম্যানেজেবল (পরিচালনযোগ্য) ও কাস্টমাইজড বাণিজ্যিক লাইসেন্সিং প্রোগ্রামের সুবিধা দিতে, প্রতিযোগিতামূলক দৃষ্টিভঙ্গি প্রদর্শন ও ভবিষ্যতের নিরাপত্তা নিশ্চিত করতে সাহায্য করবে।’

এ চুক্তির অধীনে, ব্যাংকের কাছে একটি কাস্টমাইজড সল্যুশনের প্রবেশাধিকার থাকবে এ সল্যুশনে থাকছে মাইক্রোসফট ৩৬৫, মাইক্রোসফট ৩৬৫ এন্টারপ্রাইজ প্ল্যান (ইথ্রি, এফথ্রি), ডেস্কটপ অ্যাপগুলোর আপ-টু-ডেট স্যুট সহ এন্টারপ্রাইজের জন্য বিভিন্ন অ্যাপস এবং মাইক্রোসফট ডিফেন্ডার ফর অফিস প্ল্যান-১, যা ব্যাংকটিকে সন্দেহজনক ও ক্ষতিকর ইমেইল ও লিংক থেকে সুরক্ষিত রাখবে।

এ বিষয়ে মাইক্রোসফট এসইএ নিউ মার্কেটসের জেনারেল ম্যানেজার সুক হুন চিয়া বলেন, ‘মাইক্রোসফটের অত্যাধুনিক প্রযুক্তিগুলো গ্রহণ করার মাধ্যমে ইউসিবি’র কার্যক্ষমতা বৃদ্ধি পাবে এবং একটি প্রতিযোগিতামূলক আবহ তৈরি হবে; পাশাপাশি তাদের গ্রাহকদের আরো ভালো পরিষেবা দিতে সক্ষম করে তুলবে বলে আমি মনে করি। ইউসিবি মাইক্রোসফটের ওপর যে আস্থা রেখেছে, এ অংশীদারিত্বটি সে বিষয়টিকে তুলে ধরে।

এছাড়া, বাংলাদেশের বৃহত্তম এই বেসরকারি ব্যাংককে এমপাওয়ার করার মাধ্যমে সর্বোচ্চ নিরাপত্তা প্রদান এবং তাদের গ্রাহক, কর্মী, ডেটা ও অবকাঠামো সুরক্ষা প্রদানের জন্য আমাদের প্রতিশ্রুতিকে প্রতিফলিত করে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *