শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস-২০২৩ এর লোগো এবং মাসকট উন্মোচন করলেন সেনাপ্রধান

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিবেদক ঃ সেনাবাহিনী প্রধান ও বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশন এর সভাপতি জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি প্রধান অথিতি হিসেবে শুক্রবার ২৩ ডিসেম্বর ঢাকা সেনানিবাসস্থ আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের তত্ত্বাবধানে এবং বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস-২০২৩ এর লোগো এবং মাসকট উন্মোচন করেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম।

অনুষ্ঠানে সেনাপ্রধান বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে সাথে এগিয়ে যাচ্ছে আমাদের ক্রীড়াঙ্গন। দেশের বিভিন্ন স্থান হতে প্রতিভাবান খেলোয়াড়দের খুঁজে বের করাই এ আয়োজনের মূল উদ্দেশ্য এবং নতুন প্রতিভার সমন্বয়ে আমরা জাতীয় দলগুলোকে সমৃদ্ধ করতে পারব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল ছিলেন দেশের অন্যতম ক্রীড়া সংগঠক ও তারুণ্যের প্রতীক।

তাঁর যৌবন দীপ্ত ক্রীড়াশৈলী দেশের তরুণদের প্রতিনিয়ত অনুপ্রাণিত করে। এ প্রজন্মের তরুণরাও খেলাধুলার বিভিন্ন ক্ষেত্রে তাদের প্রতিভা ও ক্রীড়াশৈলী প্রদর্শন করে আগামীতে হয়ে উঠবে অনন্য সাধারণ ক্রীড়াবিদ।

এ কারণেই শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস-২০২৩ এর লোগোতে রয়েছে তারুণ্যের প্রতীক শেখ কামালের প্রতিকৃতি এবং মাসকটে ব্যবহার করা হয়েছে বাবুই পাখী, যা প্রাণ চঞ্চলতার প্রতীক এবং শত প্রতিকূলতার মাঝেও সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয়।

“শেখ কামাল যুব গেমস’ এর মূল লক্ষ্য হল দেশব্যাপী উদীয়মান তরুণ-তরুণীদের খেলাধুলায় উৎসাহিত করা এবং প্রতিভাবান খেলোয়াড়দের অংশগ্রহণে আন্তর্জাতিক পরিমন্ডলে দেশের ভাবমূর্তিকে সমুন্নত করা।

উল্লেখ্য, গত বছরের ন্যায় এ বছরও বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের সাথে সহযোগী হিসেবে রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

শেখ কামাল যুব গেমস-২০২৩ এর প্রধান পৃষ্ঠপোষক হিসেবে রয়েছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, চেয়ারম্যান হিসেবে আ.হ.ম মোস্তফা কামাল, এমপি, মন্ত্রী, অর্থ মন্ত্রণালয় এবং কো-চেয়ারম্যান হিসেবে সেনাবাহিনী প্রধান, বাংলাদেশ সেনাবাহিনী দায়িত্ব পালন করবেন।

অনুষ্ঠানে সেনা প্রধানের সহধর্মিণী নুরজাহান আহমেদ, চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিমসারওয়ার হাসান, এসবিপি, এসজিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি সস্ত্রীক এবং কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মোঃ সাইফুল আলম, এসবিপি, ওএসপি, এসইউপি, এডব্লিউসি, পিএসসি, পিএইচডি সস্ত্রীক উপস্থিত ছিলেন। এছাড়াও সেনাসদরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের মহাসচিব, অলিম্পিক এ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ, সম্মানিত স্পন্সরগণ, গণমাধ্যম ব্যক্তিবর্গ ও আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, লোগো এবং মাসকট উন্মোচনের আমন্ত্রিত অথিতিদের সম্মানে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং থিম সং বাজিয়ে শোনানো হয়। বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের আয়োজনে আগামী ০২ হতে ১০ জানুয়ারি ২০২৩ তারিখ পর্যন্ত প্রথম পর্বে আন্তঃউপজেলা, ১৬ হতে ২২ জানুয়ারি ২০২৩ তারিখ পর্যন্ত দ্বিতীয় পর্বে আন্তঃজেলা এবং ২৬ ফেব্রুয়ারি হতে ০৪ মার্চ ২০২৩ তারিখ পর্যন্ত জাতীয় পর্যায়ে এই গেমস অনুষ্ঠিত হবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *