শ্রীপুরে ইত্তেফাক পত্রিকার সাংবাদিক ফারুকের উপর হামলা

Uncategorized আইন ও আদালত



শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুরে দৈনিক ইত্তেফাক পত্রিকার শ্রীপুর সংবাদদাতা এমএম ফারুক এর উপর হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার (৩০ ডিসেম্বর) বেলা ১ টার সময় নিজ বাড়ীর অদূরে শ্রীপুর-গোসিংগা সড়কে তিনি হামলার শিকার হন।

হামলাকারীরা তাকে এলোপাথারী মারপিট করে দুই পায়ের হাটুর নিচে ফাটিয়ে দেয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে শ্রীপুর হাসপাতালে নিয়ে যান। সাংবাদিকের উপর হামলার ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে ব্যাপক নিন্দার ঝড় উঠে।
হামলার শিকার সাংবাদিক এমএম ফারুক উপজেলার শ্রীপুর গ্রামের মৃত এমএ হাকিমের ছেলে।

তিনি দীর্ঘদিন যাবত দৈনিক ইত্তেফাক পত্রিকার শ্রীপুর সংবাদদাতা হিসেবে কর্মরত আছেন। অভিযুক্তরা হলো- একই গ্রামের নাজির আহম্মেদ মুক্তারের ছেলে এহসানুল হাকিম বনি ও তাহার সহযোগী মো: আল আমিন। অভিযোগে জানা যায়, বনি দীর্ঘদিন যাবত এমএম ফারুকের সাথে শত্রুতা পোষন করে আসছে। শুক্রবার বেলা ১টার দিকে জুমার নামাজ পড়তে বেড়হন এম এম ফারুক।

এসময় বনি ও তার সহযোগিরা তার পথরোধ করে তাকে এলোপাথারী মারপিট করে দুই হাটুর নিচে ফাটিয়ে দেয়। আহত অবস্থায় তাকে উদ্ধার করে শ্রীপুর হাসপাতালে নেয়া হয়।
এম এম ফারুক অভিযোগ করে বলেন, বনি গাজীপুর জেলা আদালতের একজন এডভোটেক। তার পেশাগত প্রভাবখাটিয়ে দীর্ঘদিন যাবত তাকে হয়রানী নির্যাতন করে আসছে।

গত ২৩ ডিসেম্বর বনি ও তার সহযোগিরা তার বসত বাড়ীর সীমানা টিনের বেড়া ভাংচুর করে টিন খুলে নিয়ে যায়। এ ঘটনায় তিনি শ্রীপুর থানায় অভিযোগ দিলেও গত ৭ দিনে তার অভিযোগটি এফআইআর ভুক্ত হয়নী। উল্টো বনি গাজীপুর আদালতে তার পরিবারের বিরুদ্ধে একটি সাজানো মামলা দায়ের করে তাকে হয়রানী করছে।

এদিকে সাংবাদিক এমএম ফারুকের উপর হামলার ঘটনায় শ্রীপুরে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ হামলাকারীর দৃষ্টান্ত মূলক শান্তি ও গ্রেফতার দাবী করেন।

এ বিষয়ে অভিযুক্ত এহসানুল হাকিম বনির কাছে জানতে চাইলে তিনি হামলার বিষয়ে অস্বীকার করেন এবং কিছুই জানেন না বলে জানান তিনি। শ্রীপুর থানা ওসি মনিরুজ্জামান জানান, অভিযোগ পেলে বিষয়টি তদন্তকরে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *