খুলনার বটিয়াঘাটা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাত সহ বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

Uncategorized আইন ও আদালত



পিংকি জাহানারা ঃ খুলনা বটিয়াঘাটা উপজেলার বটিয়াঘাটা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু স্বপন কুমার রায়ের অর্থ দুর্নীতি ও অনিয়মের প্রতিবাদে বেলা সাড়ে ১২ টায় খুলনা প্রেসক্লাব হুমায়ুন কবির বালু মিলনায়তনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
এ সময় উপস্থিত সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্য পাঠ করেন বটিয়াঘাটা মাধ্যমিক বিদ্যালয়ের নব নির্বাচিত কমিটির সভাপতি অলোকেশ সরকার।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করাকালীন তিনি (অলোকেশ সরকার)
বলেন,, অত্র এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ বাবু যামিনী রঞ্জন সরকার প্রদত্ত ৫০,০০০ ( পঞ্চাশ হাজার) টাকার হিসাব চায়।তখন প্রধান শিক্ষক উক্ত টাকা সম্পর্কে কিছুই জানেন না বলে জানান।স্কুল প্রতিষ্ঠানের ঘের এজারা দিয়ে সেই টাকা সম্পর্কেও তিনি কাউকে হিসাব দিতে রাজি নন।দীর্ঘ ১১ বছর স্কুলটাকে কমিটি হীন করে রেখেছেন হাইকোর্টের মামলার মাধ্যমে। অতঃপর জাতীয় সংসদের মাননীয় হুইপ ও সংসদ সদস্য খুলনা -১ শ্রী পঞ্চানন বিশ্বাস বিষয়টি অবগত হন এবং তারই সহযোগিতায় মামলা তোলা হয় এবং গত ৪ মার্চ ২০১৯ তারিখে বিদ্যালয়ের নতুন এডহক কমিটি গঠন করা হয়।
নিয়ম অনুযায়ী গত ৪ মার্চ ২০২০ তারিখে নির্বাচন দিয়ে নিয়মিত কমিটি গঠনের কথা থাকলেও দুর্নীতিবাজ প্রধান শিক্ষক নিজের অপকর্ম যাতে প্রকাশ না পায় তার জন্য নির্বাচন দেননি।

গত ৩ নভেম্বর ২২ তারিখে বটিয়াঘাটা মাধ্যমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির নির্বাচনের তফসিল ঘোষণার পর গত ১ ডিসেম্বর ২০২২ তারিখে ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়।নির্বাচনে ৫ জন অভিভাবক সদস্য, ১ জন দাতা সদস্য ও ৩ জন টিআর সদস্য নির্বাচিত হন।এরপর গত ৮ ডিসেম্বর ২২ তারিখে অনুষ্ঠিত সভায় উপস্থিত সদস্যবৃন্দের সর্ব সম্মতিতে অলোকেশ সরকারকে সভাপতি নির্বাচিত করা হয়। নির্বাচনের ৩ দিনের মধ্যে যশোর শিক্ষাবোর্ডের প্রয়োজনীয় কাগজপত্র প্রেরণ করতে প্রধান শিক্ষক বিভিন্ন টালবাহানা শুরু করেন।
প্রধান শিক্ষকের অনিয়ম ও দুর্নীতি তুলে ধরে যথাযথ শাস্তি কামনা করেন এবং বটিয়াঘাটা মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা নির্বাচিত কমিটি যাতে অনুমোদন হয় তার জন্য সরকারের কাছে জোর দাবি জানান।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *